• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

টাইগারদের কোচ হয়ে ফিরছেন হাথুরুসিংহে

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২  

শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশ ক্রিকেটকে এক ধাপ উপরে তুলেছিলেন। তার অধীনে বড় সাফল্য আসতে থাকে বাংলাদেশ ক্রিকেটে। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে (২০১৭) খেলা, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে (২০১৫) খেলার সাফল্য আসে হাথুরুর অধীনে।

হাথুরুর অধীনেই ভারত, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। ওই হাথুরুসিংহে আবার বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হয়ে ফিরছেন।

মঙ্গলবার রাতে সাকিব-তামিমদের হেড কোচের দায়িত্ব পালন করা দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো পদত্যাগপত্র জমা দিয়েছেন। বুধবার বিসিবি বিষয়টি নিশ্চিত করেছে। তার জায়গায় আবার দায়িত্ব নিচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে। বিসিবির নির্ভরযোগ্য সূত্রে বিষয়টি জানা গেছে।

এর আগে, ২০১৪ সালে বাংলাদেশ দলের হেড কোচ হন চন্ডিকা হাথুরুসিংহে। দায়িত্ব ছাড়েন ২০১৭ সালে। তার অধীনে ২১ টেস্টে বাংলাদেশ ছয়টি জয় পেয়েছে, ১১ ম্যাচে হেরেছে। এছাড়া ৫১টি ওয়ানডেতে ২৫ জয়, ২৩ পরাজয়ের সঙ্গে ফলাফল হয়নি চার ম্যাচে। টি-টোয়েন্টি ফরম্যাটে ১২টি ম্যাচে চার জয় ও আট ম্যাচে হারের স্বাদ পেয়েছেন।

হাথুরুর বিদায়ের পর স্টিভ রোডস দায়িত্ব নেন। তিনি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে ছিলেন। এরপর রাসেল ডমিঙ্গোকে দায়িত্ব দেওয়া হয়। রাসেল ডমিঙ্গোর অধীনে বাংলাদেশ ক্রিকেট ‘ভালো-খারাপ’ এর মধ্য দিয়ে গেছে। তার সঙ্গে দলের সিনিয়দের সম্পর্ক ভালো যাচ্ছিল না। দলের ওপর তার প্রভাব ছিল না বলে নানান সময় অভিযোগ উঠেছে।

বরগুনার আলো