• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দল থেকে আফিফ-শরিফুলকে ‘ছুটি’, রনিকে নিয়ে প্রশ্ন

বরগুনার আলো

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। সিলেটে আগামী ২৩ মার্চে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের জন্য মঙ্গলবার (২১ মার্চ) ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ম্যাচে দল থেকে বাদ দেওয়া হয়েছে আফিফ হোসেন ও শরীফুল ইসলামকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য দু’জনকে দলে না রাখাটা বাদ হিসেবে বলছেন না। তার বক্তব্য, এক ম্যাচের জন্য এতো বড় দল রেখে লাভ নেই। ওরা যেহেতু খেলবে না, অযথা এখানে না থেকে ঢাকা লিগের ম্যাচ খেলুক, ওদের জন্যই ভালো হবে। টি-টোয়েন্টি দলের বিবেচনায় ওরা থাকবে, পরের সিরিজেও বিবেচনায় থাকবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘরের মাঠে খেলা, দলে আছে ১৬ জন। সেখান থেকে ১৪ জনকে রেখে বাকি দুজনকে প্রিমিয়ার লিগ খেলার জন্য ফ্রি করে দেওয়া হয়েছে। এর বাইরে কিছু নয়।

সরাসরি না বললেও প্রধান নির্বাচক আকার-ইঙ্গিতে বুঝিয়ে দিলেন, ‘যেহেতু আফিফ ও শরিফুল প্রথম ২ ম্যাচ খেলেননি। আর শেষ ম্যাচ খেলার সম্ভাবনাও নেই, তাই তাদের ফ্রি করে প্রিমিয়ার লিগ খেলার সুযোগ দেওয়া হয়েছে।’

তাই যদি হয়, তাহলে আরো একটি প্রাসঙ্গিক প্রশ্ন আসে, বাকি ১৪ জনের মধ্যে আরো একজন কোনো ম্যাচের একাদশে জায়গা পাননি এবং ২৩ মার্চ শেষ ওয়ানডেতেও তার খেলার সম্ভাবনা খুব কম, সেই রনি তালুকদারকে তো ফ্রি করে দেওয়া হলো না? যেহেতু অধিনায়ক তামিম আর লিটন দাস ওপেন করছেন এবং নাজমুল হোসেন শান্ত ওয়ান ডাউন খেলছেন, তাহলে রনি তালুকদারকে খেলানোর সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। এই ব্যাকআপ ওপেনারকেও কি ফ্রি করে দেওয়া যেতো না?

প্রধান নির্বাচক বলেন, তা কি করে সম্ভব? দলে অন্তত ১৪ জন ক্রিকেটার তো রাখতে হবে। একটি ম্যাচ তো এখনো বাকি। রনিকে ছেড়ে দিলে তো স্কোয়াড ছোট হয়ে ১৩ জনের হয়ে যাবে।

এদিকে ক্লাব পাড়ায় গুঞ্জন, আফিফ হোসেন ধ্রুব আবাহনীর খেলোয়াড় বলেই তাকে বুধবার আবাহনী-মোহামেডানের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাকে ফ্রি করে দেওয়া হয়েছে। বুধবার (২২ মার্চ) প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে দুই জনপ্রিয় ক্লাবের দ্বৈরথ। যেহেতু লিটন দাস, নাজমুল হোসেন শান্ত আর তাসকিন আহমেদ-তিনজন অতি গুরুত্বপূর্ণ ও অপরিহার্য সদস্য জাতীয় দলের হয়ে খেলায় ব্যস্ত, তাই মোহামেডানের বিপক্ষে ম্যাচের আগে আফিফকে ছেড়ে দেওয়া হয়েছে।

তাই প্রশ্ন উঠেছে, রনি তালুকদার মোহামেডানের খেলোয়াড় বলেই কি প্রিমিয়ার লিগ খেলার ছাড়পত্র পেলেন না?’ অবশ্য এ প্রশ্নও পুরোপুরি ধোপে টিকবে না হয়তো। কারণ, সংশ্লিষ্ট কর্মকর্তারা হয়তো বলার সুযোগ পাবেন, কারণ আবাহনীর আফিফ একা তো নন, প্রাইম ব্যাংকের পেসার শরিফুলকেও তো ফ্রি করে দেওয়া হয়েছে!

বরগুনার আলো