• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

অভিষেকে ডাক মারলেন তানজিদ তামিম

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩  

পাল্লেকেলেতে স্বপ্ন সত্যি হলো তানজিদ হাসান তামিমের। তবে শুরুটা দুঃস্বপ্নের মতো। শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই ফিরতে হয়েছে অভিষিক্ত তামিমকে। আর তাতেই না চাওয়া এক রেকর্ড গড়তে হলো তরুণ বাঁহাতি এই ব্যাটারকে। ১৬তম বাংলাদেশি ব্যাটার হিসেবে অভিষেকে শূন্য রানে আউট হলেন তিনি।

এর আগে ২০২২ সালে আফগানিস্তানের বিপক্ষে অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি অভিষেকে শূন্যতে ফিরেছিলেন। এরপর এই তালিকায় নাম উঠলো তানজিদ হাসান তামিমের।

মহেশ তিকসানার করা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন তামিম। ক্যারম বলে লাইন পুরো মিস করেন তামিম। ব্যাট মিস করে সোজা গিয়ে লাগে প্যাডে। আর তাই তো রিভিউ নেওয়ার প্রয়োজন মনেই করেননি তিনি। ওভারের শেষ বলে আবেদন হয়েছিল নাঈমের বিপক্ষেও, রিভিউও নেয় শ্রীলংকা। তবে তিকসানার বলটি পড়েছিল লেগ স্টাম্পের বাইরে।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এশিয়া কাপের ঠিক আগে লিটন দাস অসুস্থতার কারণে ছিটকে যান। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের কারণে দলে নেওয়া হয়েছিল এনামুল হককে। তবে গতকাল শ্রীলংকা পৌঁছানো এনামুল একাদশে সুযোগ পাননি। নাঈমের সঙ্গে ইনিংস ওপেন করতে এসেছেন আরেক বাঁহাতি তানজিদ হাসান তামিম।

অভিষেক তামিম উইকেটে টেকেন মাত্র দুই বল। বাংলাদেশ মাত্র ৪ রানের মাথায় হারায় প্রথম উইকেট।

বরগুনার আলো