• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

তিন পরিবর্তন নিয়ে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

বরগুনার আলো

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩  

এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। ম্যাচটিতে জয় ভিন্ন বাংলাদেশের সামনে আর কোনো পথ খোলা নেই। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে লাল-সবুজের দল। দলে আনা হয়েছে তিন পরিবর্তন। শামীম পাটোয়ারি, আফিফ হোসেন ও হাসান মাহমুদকে একাদশে নেয়া হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) বিকেলে পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হয় আফগানিস্তান ও বাংলাদেশ। ম্যাচ শুরুর সময় সাড়ে ৩টার আগে টসে অংশ নেন অধিনায়ক সাকিব আল হাসান ও হাশমতউল্লাহ শাহিদি। আর টসে জিতে আফগানিস্তানকে বোলিংয়ের আমন্ত্রণ জানান সাকিব।

ম্যাচটিতে শামীম পাটোয়ারি, আফিফ হোসেন ও হাসান মাহমুদকে একাদশে নেয়া হয়েছে। এই তিনজনের জন্য বাদ পড়েছেন তানজিদ তামিম, শেখ মেহেদী, মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচের আগে আবহাওয়া–বিষয়ক ওয়েবসাইট অ্যাকুওয়েদার বলছে, পাকিস্তানের লাহোরে এ দিন বৃষ্টির সম্ভাবনা মাত্র ১ শতাংশ। আর বজ্রপাতসহ, ঝোড়ো বৃষ্টির কোনো সম্ভাবনাই নেই। দিনে থাকবে রোদ। আর তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার কথা রয়েছে। যদিও সন্ধ্যার পরে তাপমাত্রা কিছুটা কমে আসবে। সে সময়ে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

আফগানিস্তানের একাদশ
রাহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, গুলবাদিন নায়েব, করিম জানাত, রশিদ খান, ফজলহক ফারুকী ও মুজিব উর রহমান।

বাংলাদেশের একাদশ
মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

বরগুনার আলো