• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

অবশেষে পদত্যাগ করলেন চুমুকাণ্ডে জড়িত সেই লুইস

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩  

আর কোনো রাস্তা খোলা না পেয়ে অবশেষে পদত্যাগ করলেন লুইস রুবিয়ালেস। চুমুকাণ্ডে জড়িত স্পেন ফুটবল ফেডারেশনের এই সভাপতির পদত্যাগ নিয়ে এতদিন সরগরম ছিল ফুটবল অঙ্গন। সোমবার (১১ সেপ্টেম্বর) ফুটবল বিষয়ক জনপ্রিয় মাধ্যম গোল ডটকম একটি টিভি সাক্ষাতকারের বরাত দিয়ে লুইস রুবিয়ালেসের পদত্যাগের বিষয়টি জানায়। খবরে বলা হয়েছে, শুধু স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদ থেকেই নয়, উয়েফার নির্বাহী কমিটির সহ-সভাপতির আসনও ছেড়ে দিচ্ছেন রুবিয়ালেস।

পদত্যাগের বিষয়ে লুইস রুবিয়ালেস বলেছেন, ‘আমার পরিবারের সকলেই আমার অবস্থান সম্পর্কে জানে। সবকিছু চিন্তা করে স্পেনের ফুটবলের জন্য আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি আর এসকল দায়িত্ব পালন করতে পারব না।’

রুবিয়ালেস আরও বলেছেন, এই ঘটনায় আমার মেয়ে, পরিবার এবং যারা আমাকে ভালোবাসে, তারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে আমি নিজের ওপরে ভরসা রেখেছি। সত্যের জয়ের জন্য আমি লড়াই করে যাব।

গত ২০ আগস্ট নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জেতে স্পেন। পুরস্কারমঞ্চে স্প্যানিশ ফুটবলার হারমোসোকে প্রকাশ্যে জড়িয়ে ধরে ঠোঁটে চুমু দেন রুবিয়ালেস। এরপর বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠে। ইতোমধ্যে এ ঘটনায় রুবিয়ালেসের বিরুদ্ধে মামলা করেছেন বিশ্বকাপজয়ী ফুটবলার হারমোসো।

এছাড়াও চুমুকাণ্ডের ঘটনায় স্পেনের প্রধানমন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন অঙ্গনের তারকারা রুবিয়ালেসকে নিয়ে সমালোচনা করেছেন। ক্ষোভ জানিয়েছেন স্পেনের সাবেক ও বর্তমান ফুটবলাররাও। এমনকি বিশ্বকাপজয়ী ২৩ ফুটবলারসহ স্পেনের ৮১ জন খেলোয়াড় জানিয়েছিলেন, রুবিয়ালেস দায়িত্বে থাকলে তারা জাতীয় দলের হয়ে আর খেলবেন না। তবে এতকিছুর পরেও দায়িত্ব ছাড়বেন না বলে জানিয়েছিলেন রুবিয়ালেস। কিন্তু শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্ত পাল্টে দায়িত্ব ছাড়তে হলো তাকে।

বরগুনার আলো