• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

কোচের পদত্যাগ্যের পরেই স্বরূপে জার্মানি, হারাল ফ্রান্সকে

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

বড় ম্যাচেই জেগে উঠলো চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। হেড কোচের পদত্যাগ্যের পরেই স্বরূপে ফিরলো তারা। হাইভোল্টেজ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে জিতেছে দলটি। জালের দেখা পেয়েছেন থমাস মুলার ও লেরয় সানে। অন্যদিকে, বিশ্বকাপ বাছাইয়ে মেসিবিহীন ম্যাচে স্বাগতিক বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। 

বিশ্বকাপে ভরাডুবির পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হারের পর নিজেদের খুঁজছিল জার্মানরা। এই ম্যাচের আগে জাপানের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ায় পদত্যাগ করেন কোচ। এরপরেই যেন সাফল্য পায় দলটি। কাতার বিশ্বকাপের রানার্সআপদের বিপক্ষেই পেলো জয়ের দেখা।

নিজ মাঠে শুরু থেকেই আগ্রাসী ফুটবল খেলে গোলের দেখা পেয়ে যায় জার্মানি। মাত্র ৪ মিনিটে দলকে এগিয়ে দেন থমাস মুলার।

বল দখলে জার্মানিকে ছাড় দেয়নি ফরাসিরা। গোলমুখে শটেও এগিয়ে ছিল তারাই। তবে প্রথমার্ধে গোলটি আর শোধ দিতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও পাল্টাপাল্টি আক্রমণে চলে খেলা। ফরাসিরা তো গোল শোধ দিতে পারেইনি, বরং ৮৭ মিনিটে আরও একটি গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে যায়। তবে ম্যাচ শেষের ১ মিনিট আগে পেনাল্টি থেকে সান্ত্বনাসূচক একটি গোল পেয়ে যায় ফ্রান্স।

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে লা পাজের উচ্চতাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে মেসি বাদেই বলিভিয়াকে ৩-০ তে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। প্রথমার্ধে এনজো ফার্নান্দেস ও টেগলিয়াফিকোর পর দ্বিতীয়ার্ধে স্কোর শিটে নাম তোলেন নিকোলাস গঞ্জালেস।

 

বরগুনার আলো