• শনিবার ২২ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৮ ১৪৩১

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ

রোয়াংছড়িতে থাকছে না ভ্রমণে নিষেধাজ্ঞা

বরগুনার আলো

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩  

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন। তবে রুমা উপজেলায় এখনো ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির সই করা এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা বাতিল করা হলো, এছাড়া বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলার মধ্যে শুধুমাত্র রুমা উপজেলা ছাড়া অন্যান্য উপজেলায় পূর্বের মতো পর্যটকরা ভ্রমণ করতে জনস্বার্থে গণবিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।

এদিকে দীর্ঘদিন পরে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা পর্যটকদের জন্য উন্মুক্ত করায় খুশি পর্যটন ব্যবসায়ীরা। বান্দরবানের জিপ মাইক্রোকার মালিক সমিতির লাইন পরিচালক মো.কামাল হোসেন বলেন, বান্দরবানে প্রতিদিন অসংখ্য পর্যটকের সমাগম হয় আর সবগুলো উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারলে আমাদের প্রতিটি গাড়ি চালক ও তাদের পরিবার স্বাচ্ছন্দে জীবন যাপন করতে পারবে।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবানের ৭ উপজেলার মধ্যে শুধু রুমা উপজেলায় নিরাপত্তার কারণে আমরা পর্যটকদের সাময়িকভাবে ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছি, তবে অন্য ৬ উপজেলাতে (বান্দরবান সদর, রোয়াংছড়ি, থানচি, আলীকদম, লামা, নাইক্ষ্যংছড়ি) পর্যটকরা অনায়াসে ভ্রমণ করতে পারবে।  

তিনি আরও বলেন, সর্বশেষ ২০২২ সালের ১১ ডিসেম্বর পর্যটকদের বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা আরোপ করেছিল প্রশাসন, তবে এখন থেকে পর্যটকরা রোয়াংছড়ি উপজেলায় ভ্রমণ করতে পারবে।

প্রসঙ্গত: সম্প্রতি বান্দরবানের দুর্গম এলাকাগুলোতে সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ২০২২ সালের অক্টোবর মাস থেকে সন্ত্রাসীদের নির্মূলে অভিযান শুরু করে যৌথবাহিনী। তাই পর্যটকদের সাবির্ক নিরাপত্তার কথা বিবেচনা করে বান্দরবানের কয়েকটি উপজেলাতে পর্যটকদের ভ্রমণে কয়েক দফা নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

বরগুনার আলো