• শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১১ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ঈদুল আজহায় বান্দরবান ভ্রমণে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জুন ২০২৩  

এবার পবিত্র ঈদুল আজহার ছুটিতে বান্দরবান ভ্রমণকারীদের জন্য থাকছে ১০ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়। জেলার তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকলেও বান্দরবান সদর, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি ভ্রমণপ্রত্যাশীদের জন্য উন্মুক্ত রয়েছে।

পাহাড় কন্যাখ্যাত অপরূপা বান্দরবান প্রকৃতিপ্রেমী ও ভ্রমণপ্রত্যাশীদের জন্য যেন এক প্রাকৃতিক ভূস্বর্গ। ফলে বছরজুড়ে কমবেশি ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখর থাকে জেলার বিভিন্ন দর্শনীয় স্থান। বিশেষ করে বর্ষা মৌসুমে পাহাড় যেন ফিরে পায় পূর্ণ যৌবন। মেঘ, বৃষ্টি, কুয়াশাচ্ছন্ন সবুজের মনোমুগ্ধকর এই প্রাকৃতিক রূপ মুহূর্তেই বিমোহিত করে পর্যটকদের।

আসন্ন পবিত্র ঈদুল আজহার ছুটি উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে জনপ্রিয় পর্যটন স্পষ্ট নীলাচল ও মেঘলা পর্যটনকেন্দ্রে প্রবেশ ফিতে ২০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। যা ঈদের ছুটি থেকে শুরু হয়ে আগামী সেপ্টেম্বর পর্যন্ত থাকবে। এছাড়া আবাসিক হোটেলগুলোতেও ক্ষেত্র বিশেষে ২০ থেকে ৩০ শতাংশ এবং পর্যটকবাহী গাড়িতে (চাঁদের গাড়ি) ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বান্দরবান জিপ-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি নাছিরুল আলম বলেন, আগামী ঈদুল আজহা উপলক্ষে ১ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত বান্দরবান ভ্রমণপ্রত্যাশীদের জন্য প্রত্যেক গাড়িতে ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বান্দরবান হোটেল মালিক সমিতির সভাপতি অমল দাশ বলেন, বান্দরবান ভ্রমণকারীদের সুবিধার্থে আগামী জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ক্ষেত্র বিশেষে সব আবাসিক হোটেলে ২০ থেকে ৩০ শতাংশ ছাড় দেওয়ার জন্য হোটেল ব্যবসায়ীদের মধ্যে আলাপ চলছে। সভায় সবার আলোচনা সাপেক্ষে এই ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নীলাচল ও মেঘলা পর্যটন কেন্দ্রে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে, যা সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

বরগুনার আলো