• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

অপমানে কাঁদলেন মৌসুমী

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

 

 

 

ড্যানি রাজ ক্ষমা চাওয়ার পর এফডিসিতে শিল্পী সমিতির কার্যালয়ের সামনে মৌসুমী ও মিশা সওদাগর।মৌসুমী(ফাইল ছবি )

মৌসুমী(ফাইল ছবি )বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যালয়ে অপমানিত হয়েছেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা ও আগামী শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদের স্বতন্ত্র প্রার্থী মৌসুমী। মিশা-জায়েদ প্যানেলের সমর্থক বলে পরিচিত ড্যানি রাজ তাঁকে অপমান করেন। মৌসুমীকে ধাক্কা দেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। আজ সোমবার সন্ধ্যার দিকে এফডিসিতে এ ঘটনা ঘটে। নির্বাচনী প্রচার চালাতে সেখানে গিয়েছিলেন মৌসুমী।

বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন তাৎক্ষণিকভাবে প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, সাধারণ সম্পাদক শামসুল আলম, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকে নিয়ে আলোচনায় বসেন। সেখানে ড্যানি রাজ তাঁর কৃতকর্মের জন্য ক্ষমা চান।

মৌসুমীর অভিযোগ করেন, ‘আমি প্রচারণার জন্য এফডিসিতে ছিলাম। আমাকে শুভ কামনা জানাতে আমার এক বড় আপা এবং কয়েকজন ভক্ত ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে এফডিসিতে আসেন। তাঁরা শিল্পী সমিতির সামনে আমার সাথে সেলফি তুলে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। ঠিক ওই সময়ে ড্যানি রাজ ঔদ্ধত্যপূর্ণ আচরণ শুরু করেন। আমিসহ সবার সঙ্গে তিনি বাজে ব্যবহার করেন। একটা হট্টগোল তৈরি করেন। ড্যানি আমাকে চিৎকার করে প্রশ্ন করেন আমি কে? আসলে তারা চাইছে একটা ঝামেলা বাধাতে। যেন নির্বাচন বানচাল হয়ে যায়। আমি নির্বাচন থেকে সরে দাঁড়াই।’ মৌসুমী বলেন, ‘এ সময় সভাপতি মিশা সওদাগরও উপস্থিত ছিলেন। তিনি কিছুই বলেননি।’

প্রত্যক্ষদর্শী সিরাজ নামের একজন বলেন, সন্ধ্যায় মৌসুমীকে শুভেচ্ছা জানাতে শিল্পী সমিতিতে আসেন মহিলা লীগের কয়েকজন নেতা-কর্মী। সঙ্গে বেশ কয়েকজন ভক্ত ছিলেন। তারা মৌসুমীর সাথে সেলফি তুলছিলেন। এ সময় ড্যানি রাজ নামে এক শিল্পী মৌসুমীসহ ওই ভক্তদের সাথে চরম খারাপ ব্যবহার করেছেন। চিৎকার করে মৌসুমীকে বলছিলেন, আপনি কে? বেশ কয়েকবার এই কথাটি উচ্চারণ করেন ড্যানি রাজ। ওই সময় মৌসুমী কেঁদে ফেলেন।

এদিকে মৌসুমীর অভিযোগের কিছু অংশ স্বীকার করে সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর বলেন, ধাক্কার কোনো ঘটনা ঘটেনি। তবে কিছু লোক অনেকক্ষণ ধরে সমিতিতে এসে বসেছিলেন। এটা নিয়েই কিছুটা বিশৃঙ্খলা দেখা দেয়। তবে মৌসুমীকে ‘আপনি কে?’ —এমন প্রশ্ন ড্যানি করেছে এবং ড্যানির ঔদ্ধত্যপূর্ণ আচরণ কাম্য নয়। মৌসুমীকে এ ধরনের কথা বলা ড্যানির ঠিক হয়নি।

সে সময় পাশেই উপস্থিত ছিলেন মিশা-জায়েদ প্যানেলের কার্যকরী কমিটির সদস্য পদপ্রার্থী জয় চৌধুরী। তিনি বলেন, মৌসুমীকে ওভাবে ধাক্কা দেননি, কিন্তু তাঁর অতিথিদের সামনে মৌসুমীকে অপমানজনক কথা বলেছেন ড্যানি রাজ ভাই। একজন জনপ্রিয় নায়িকাকে এভাবে বলা ঠিক হয়নি তাঁর।

সমর্থকদের সঙ্গে সভাপতি পদপ্রার্থী চিত্রনায়িকা মৌসুমী। ছবি: শফিক আল মামুনপুরো বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশন ইলিয়াস কাঞ্চন বলেন, ‘ড্যানি রাজ মৌসুমীকে বলার কে? তিনি একজন ভোটার। তাঁর কাজ ২৫ অক্টোবর এসে একটা ভোট দেওয়া। মৌসুমীর বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে প্রার্থীরা তা করতে পারে। যাই হোক, আমি ড্যানি রাজকে ডেকেছিলাম, সবার সামনে তিনি ক্ষমা চেয়েছেন।’
এ ব্যাপারে ড্যানি রাজ তাঁর ভুল স্বীকার করে বলেন, ‘আমার ভুল হয়েছে ক্ষমা চাইছি, আমি আর এ ধরনের আচরণ করব না।’

আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির নির্বাচন। এ নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খান একটি প্যানেল দিয়েছে। অন্যদিকে মৌসুমী স্বতন্ত্রভাবে সভাপতি পদে লড়ছেন।

বরগুনার আলো