• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা

অবশেষে প্রযুক্তির কাছে হেরে গেল শিশু অপহরণকারী

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০  

সাভারের আশুলিয়া থেকে ওমর আলী (৮) নামের এক শিশুকে অপহরণের তিনদিন পর প্রযুক্তির সহায়তায় রাজধানীর আব্দুল্লাহপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আনিছুর রহমান নামে এক অপহরণকারীকে আটক করা হয়েছে।

গতকাল শনিবার (২৯ আগস্ট) রাতে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকা থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করা হয়।

পুলিশ জানায়, আশুলিয়ার জামগড়া বটতলা এলাকায় শ্যামল ঘোষের মালিকানাধীন বাড়ির একটি কক্ষ ভাড়া নিয়ে স্ত্রী সন্তানসহ বসবাস করে আসছিলেন পোশাক শ্রমিক নুরুল ইসলাম। গত কয়েক দিন আগে ভাড়াটিয়া সেজে একই বাড়ির একটি কক্ষ ভাড়া নেন অপহরণকারী আনিছুর রহমান। পরে গত ২৭ আগস্ট প্রতিবেশী শিশু ওমর আলীকে দোকান থেকে খেলনা কিনে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায় সে। এরপর ফোনে শিশুটির পরিবারের কাছে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী আনিছুর।

এমনকি বিষয়টি পুলিশকে জানালে ও মুক্তিপণের টাকা দিতে দেরি হলে শিশুটিকে হত্যা করে লাশ গুম করারও হুমকি দেন তিনি। ভয়ে শিশুটির পরিবার দুই বারে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা দিলেও অপহরণকারী দাবিকৃত ২ লাখ টাকার জন্য চাপ দিতে থাকে।

পুলিশ আরও জানায়, এক পর্যায়ে শিশুটির পরিবারের সদস্যরা অপহরণের বিষয়টি আশুলিয়া থানা পুলিশকে জানালে শিশুটিকে উদ্ধারে মাঠে নামে পুলিশ। কিন্তু অপহরণকারী ঘনঘন স্থান পরিবর্তন করায় তার অবস্থান সনাক্তে বেগ পেতে হয় পুলিশের। পরে মুক্তিপণের দুই লাখ টাকা অপহরণকারীকে দেয়া হবে এমন শর্তে পরিবারের সহায়তায় ফাঁদ পাতে পুলিশ। এরপর গতকাল রাতে রাজধানীর আব্দুল্লাহপুর এলাকায় অপহরণকারী আনিছুর মুক্তিপণের টাকা নিতে আসলে পুলিশ তাকে আটক করে।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ জানান, শিশুটিকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের পর আটক অপহরণকারীকে আদালতে পাঠানো হবে।

বরগুনার আলো