• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি, বের করে দেয়া হল পর্যটকদের

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

পৃথিবীর সবচেয়ে দামি স্থাপনা ফ্রান্সের আইফেল টাওয়ার। আইফেল টাওয়ার শুধু প্যারিসের সবচেয়ে মূল্যবান স্থাপনাই নয়, এটি এখন সমগ্র ইউরোপের মধ্যে সবচেয়ে মূল্যবান স্থাপনা। সেই আইফেল টাওয়ারে বুধবার বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। ফোনে এই হুমকি পাওয়ার পরে আইফেল টাওয়ার থেকে পর্যটকদের বের করে দিয়ে আশেপাশের এলাকা ঘিরে রেখেছে দেশটির পুলিশ। প্রতিষ্ঠানটির এক মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

এদিকে, ফ্রান্সের স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, টাওয়ারের নীচে রাস্তাগুলো এবং সীন নদীর ওপারে ট্রোকাডেরো প্লাজা পর্যন্ত ব্রিজটিকে ঘিরে রেখেছে পুলিশ। ঘটনাস্থলে থাকা দু'জন পুলিশ অফিসার জানিয়েছে, ফোনে বোমা হামলার হুমকির ফলে ওই এলাকায় অভিযান চালানো হচ্ছে। 

আইফেল টাওয়ার একই সঙ্গে ফ্রান্স এবং পুরো ইউরোপের একটি দর্শনীয় স্থান। এই টাওয়ারের রাতের বেলা সৌন্দর্য যে কাউকে মুগ্ধ করে। বিশ্ববাসীর কাছে ফ্রান্সকে আরও পরিচিত করে তুলেছে এই বিখ্যাত স্মৃতিস্তম্ভ। ১৩১ বছর বয়সী এই টাওয়ারটি সাধারণ বছরগুলোতে প্রতিদিন প্রায় ২৫,০০০ পর্যটক আসে, তবে করোনাভাইরাসের কারণে ভ্রমণের বিধিনিষেধ থাকায় এই বছর পর্যটক হ্রাস পেয়েছে। আইফেল টাওয়ারটি প্রতিদিন উন্মুক্ত হওয়ার কথা থাকলেও আত্মঘাতী হুমকি, বোমার হুমকি বা শ্রমিক ধর্মঘটের কারণে এটি মাঝেমধ্যে বন্ধ হয়ে যায়। 

এদিকে বুধবারের হুমকির বিষয়ে আইফেল টাওয়ার পরিচালনা কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি। 

বরগুনার আলো