• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

আত্মসম্মান বিসর্জন দিতে ক্রিকেট খেলি না : মাশরাফি

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

একমাত্র টেস্টে দুর্দান্ত জয়ের পর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামছে বাংলাদেশ। এরিমধ্যে ঘোষণা করা হয়েছে স্কোয়াড। বহু জল্পনার পর স্কোয়াডে নাম এসেছে মাশরাফীর। দলকে যথারীতি নেতৃত্ব দেবেন তিনিই। রোববার (১ মার্চ) মাঠে নামার আগের দিন আজ শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক ম্যাশ। ঘুরে ফিরে আবারো জবাব দিতে হয় সেই পুরনো প্রশ্নগুলোর। সংবাদ সম্মেলনে উঠে আসে বিশ্বকাপে ব্যর্থতা, আর কতদিন খেলবেন এবং দুর্বল পারফরম্যান্সের মতো বিষয়গুলো। কথা ওঠে সামাজিক মাধ্যমে চলা সমালোচনা নিয়েও।

এসব নিয়ে বলতে গিয়ে মাশরাফির কণ্ঠে রাজ্যের হতাশা। ‘আত্মসম্মান বিসর্জন দিতে ক্রিকেট খেলি না। আমি তো চুরি করিনি। পারফর্ম না করলে সমালোচনা হবে, সেটাই স্বাভাবিক’। বলছিলেন মাশরাফী।

দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সিতে ফিরেছেন। পারফর্ম করতে সমস্যা হবে কিনা? এমন প্রশ্নের জবাবে ম্যাশ বলেন, সবাই খেলার মধ্যে ছিলো। যার যার দায়িত্ব সবাই জানে। দীর্ঘ দিন পর ওয়ানডে হলেও কোনো সমস্যা হবে না।

‌তিনি বলেন, কেউ নিশ্চয়তা দি‌তে পা‌রে না পারফর্ম করার। আমিও পারবে না, নিজেকে আর প্রমাণ করার কিছুক্ষন নেই।

এদিকে প্রায় ১৫ মাস পর দেশের মাটিতে ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৮ সালের ১২ ডিসেম্বর দেশের মাটিতে ওয়ানডে খেলে টাইগাররা। এরপর বেশ কয়েকটি ওয়ানডে ম্যাচ খেললেও দেশের মাটিতে খেলা হয়নি।


তবে যেখানে শেষ, সেখান হতেই শুরু হতে যাচ্ছে। সর্বশেষ ওয়ানডে ম্যাচটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ খেলেছিলো চা নগরী সিলেটে। আর আগামীকাল (১ মার্চ) এই সিলেটেই বাংলাদেশ মুখোমুখি হবে জিম্বাবুয়ের। 

কালকের ম্যাচটি হবে, সিলেট স্টেডিয়ামে ২য় আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ। অভিষেক ম্যাচটি ছিলো ওই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সিরিজের ৩য় ও শেষ ম্যাচে সিলেটে মুখোমুখি হয়েছিলো দুই দল। 

সিলেটের মাটিতে ১ ম্যাচ ওয়ানডে খেলে শতভাগ জয়ই টাইগারদের। ১মাত্র ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯৯ রানের টার্গেট বাংলাদেশ দল অতিক্রম করে ফেলে ৬৯ বল হাতে রেখেই, ২ উইকেটের বিনিময়ে। সৌম্য ৮০ রানের ইনিংস খেলে আউট হলেও তামিম অপরাজিত থাকেন ১০৯ বলে ৮১ রানে। বল হাতে ৪ উইকেট নেন মিরাজ, ২ উইকেট করে নেন সাকিব ও মাশরাফী।

সিলেট স্টেডিয়ামের ১ম ওয়ানডে জয়ী অধিনায়ক মাশরাফী। হতে পারে দেশের হয়ে এটিই তার শেষ ওয়ানডে সিরিজ।

বরগুনার আলো