• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যের ১০ বছরের কারাদণ্ড

বরগুনার আলো

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

 

ফরিদপুরে একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিশেষ জজ আদালত। 

একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায় ঘোষণার সময় ওই চার আসামি আদালতে হাজির ছিলেন। পরে বিশেষ পুলিশি নিরাপত্তার সঙ্গে আসামিদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।   

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।  

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৬ আগস্ট ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামি ভাঙ্গার নাহিদ মোল্লাকে আটক করা হয়। তার কথা মতো ওই দিন বিকালে এই অঞ্চলের আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার বাড়ি সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রাম থেকে আটক করা হয়। 

এ সময় তার কাছ থেকে একটি গুলি ভর্তি বিদেশি পিস্তল, গুলি ভর্তি একটি ওয়ান শুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার, বিস্ফোরক ও তার আরও দুই সহযোগীকে আটক করা হয়। পরে ওই রাতেই তাদের বিরুদ্ধে সদরপুর থানার ওসি (তদন্ত) আমিনুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় আজ সোমবার ওই মামলার রায়ে আদালত বিস্ফোরক দ্রব্য আইনে আসামি ফরিদ মৃধাকে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সঙ্গে অপর তিন আসামিকেও অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মো. শহিদুল ইসলাম, মো. মহসিন মোল্লা ও ভাঙ্গা উপজেলার মো. নাহিদ মোল্লাকে বিস্ফোরক দ্রব্য আইনে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান জরিমানার আদেশ দেন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি গোলাম রব্বানী ওরফে বাবু মৃধা জানান, এই মামলায় বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। তিনি বলেন আমরা সরকার পক্ষ এই রায়ে খুশি হয়েছি। 

বরগুনার আলো