• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আবারও ফোল্ডিং ফোন আনছে মটোরোলা

বরগুনার আলো

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

আসছে নভেম্বরে নতুন একটি ফোল্ডিং ফোন উন্মোচন করতে যাচ্ছে মটোরোলা। ‘রেজর’ নামে ফোনটি উন্মোচন উপলক্ষে ১৩ নভেম্বর ইভেন্ট ডেকেছে প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

লেনোভোর মালিকানাধীন প্রতিষ্ঠানটি ফোল্ডিং ফোন নিয়ে বাজারে আসছে- চলতি বছরের শুরুর দিকে এমন গুঞ্জন ছড়িয়ে পড়ে। আর এতোদিন পর বছরের শেষ দিকে এসে সে গুঞ্জনের পালে হাওয়া যুগিয়েছে ১৩ নভেম্বরের ইভেন্ট। একইসঙ্গে তৈরি হয়েছে দুশ্চিন্তাও। কারণ ফোনটিকে বাজারে থাকা হুয়াওয়ে মেটা এক্স এবং স্যামসাং গ্যালাক্সি ফোল্ডের সঙ্গে প্রতিযোগিতায় নামতে হবে।

চলতি বছরের শুরুর দিকে মটোরোলার ভাইস প্রেসিডেন্ট ড্যান ডেরি ফোল্ডিং (ভাঁজযোগ্য) ফোন বাজারে আনার পরিকল্পনার কথা জানিয়েছিলেন। যদিও তখন তিনি ফোন সম্পর্কে বিস্তারিত কিছুই জানাননি।

মটোরোলার দাবি, এটা এমন ফোন, যা অন্য ফোনের সঙ্গে মিলবে না। ফোল্ডিং ফোনে আগ্রহ দেখানো প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্যে আমরা অন্যতম।

‘আমরা ফোল্ডিং ফোন নিয়ে কাজ শুরু করেছি বহু আগ থেকে। একইসঙ্গে আমরা এর পুনরাবৃত্তি করতে যাচ্ছি।’

আগস্টে প্রকাশিত একটি প্রতিবেদনে জানানো হয়েছে, রেজর ২০১৯ মডেলের ফোল্ডিং ফোন চলতি বছরের শুরুর দিকে অথবা ২০২০ সালের জানুয়ারিতে ইউরোপের বাজারে পাওয়া যাবে। এর মূল্য হবে ১ হাজার ৫শ’ ইউরো (১ লাখ ৪২ হাজার টাকা প্রায়)।

ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ এসওসি প্রসেসর ব্যবহার করা হতে পারে। থাকবে ৪জিবি/৬জিবি র‌্যাম। সঙ্গে ৬৪জিবি/১২৮ জিবি স্টোরেজ। ডিসপ্লে হবে ৬ দশমিক ২ ইঞ্চি। ব্যাটারি হবে ২ হাজার ৭৩০ অ্যাম্পিয়ার।

বরগুনার আলো