• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আমি ঈশ্বরের ‘বিশেষ সন্তান’

বরগুনার আলো

প্রকাশিত: ১২ অক্টোবর ২০১৯  

লোকসভা নির্বাচন পর্যন্ত সব কিছু ঠিকঠাক ছিল। কিন্তু যেদিন থেকে ব্যবসায়ী নিখিল জৈনকে বিয়ে করেছেন অভিনেত্রী তথা তৃণমূলের সাংসদ নুসরাত জাহান সেদিন থেকে বিতর্ক পিছু ছাড়ছে না তার। মুসলিম সম্প্রদায়ের হয়েও জৈন ধর্মালম্বী নিখিলকে বিয়ে করে সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে এবার সেসব সমালোচনার জবাবও দিলেন অভিনেত্রী। 

কলকাতার বাঙালিদের শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা। আর অন্যান্য তারকাদের মতো এই পূজার আনন্দে অংশ নিতে দেখা যায় নুসরাতকেও। তার সঙ্গে আনন্দে সব সময়ের ভাগীদার হয়েছেন স্বামী নিখিল জৈনও। অষ্টমীতে এই তারকা সাংসদকে সুরুচি সংঘের পূজা মণ্ডপে গিয়ে স্বামীর সঙ্গে একসঙ্গে পূজার অঞ্জলিও দিতে দেখা গিয়েছে।

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে চতুর্থী, পঞ্চমী, ষষ্ঠী থেকে শুরু করে দশমী পর্যন্ত বিভিন্ন লুকে স্বামী নিখিল জৈনের সঙ্গে ছবি দেখেছেন ভক্তরা। শুধু তাই নয় একজন মুসলিম নারী হয়ে তিনি কীভাবে হিন্দুদের উৎসবে অংশগ্রহন করছেন তা নিয়ে ফতোয়ার মুখে পড়তে হয়েছিল এই অভিনেত্রীকে।

ছবিতে দেখা গিয়েছে, সাদা-লাল পাড়ের শাড়ি, হাতে শাখা ও পলা, গা ভরতি ভারী গয়নায় সজ্জিত হয়ে মা দুর্গার সামনে বসে আছেন নুসরাত। ঠিক যেন বঙ্গবধূ। সেই ছবি নিজের সোশ্যাল সাইটে পোস্ট করেন অভিনেত্রী। এদিকে ধর্মীয় গোঁড়ামির মুখে পড়লেও তিনি যে কারো কোনো কথায় আমল দিচ্ছেন না তা এই ছবির মাধ্যমে স্পস্ট করে বুঝিয়ে দিয়েছেন বিরোধীদের।

ধর্মীয় সম্প্রীতির বার্তা দিয়ে নুসরত টুইটারে একটি মেসেজ পোস্ট করেন, তাতে তিনি লিখেছেন, সব ধর্মকেই সম্মান জানান তিনি। অন্য ধর্মালম্বী হয়েও তিনি ভারতের সব উৎসবেই অংশগ্রহন করতে চান। এইভাবেই তিনি মানুষের মধ্যে সম্প্রীতির বার্তা দিয়ে যেতে চান।

দুর্গাপুজোর বিজয়া দশমী উপলক্ষ্যে কলকাতার চালতাবাগান সর্বজনীনে গিয়ে সিঁদুর খেলায় মেতে উঠে নুসরাত বললেন, আমার কাছে মানবিকতা ও ভালোবাসার থেকে বড়ো কিছু নেই। আমি ঈশ্বরের বিশেষ সন্তান। নেতিবাচক মানসিকতা নিয়ে কথা বলতে চাই না।

প্রসঙ্গত, শেষ লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ায় এই অভিনেত্রী। ভোটের শুরুতেই গুঞ্জন শোনা গিয়েছিল যে, ভোট শেষ হতেই বিয়ে করতে চলেছেন এই অভিনেত্রী। তবে কাকে এবং কোথায় বিয়ে করছেন সেই বিষয়ে আগে থেকে কিছু না জানালেও লোকসভা নির্বাচন শেষ হতেই কলকাতা থেকে ইস্তানবুলে উড়ে যান নুসরাত। সেখানেই বিয়ে হয় তাদের।

বরগুনার আলো