• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

আশ্রয়ণ প্রকল্পের ঘর পেলেন দুবারের এমপি জজ মিয়া

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমিসহ ঘর পেলেন জাতীয় পার্টির দুবারের নির্বাচিত সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়া (৮০)। ভূমিহীন ও গৃহহীন হিসেবে আনুষ্ঠানিকভাবে জমিসহ আধাপাকা ঘর দেওয়া হয়েছে তাকে।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ আধাপাকা নতুন ঘরের চাবি ও দলিল তুলে দেন ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। এ সময় উপজেলা চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন বাদল ও উপজেলা নির্বাহী অফিসার মো. তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর এই আহ্বানে গফরগাঁওয়ে ২০০ ঘর নির্মাণ করে দেয়া হয়। এরমধ্যে একটি ঘর দেয়া হয় জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়াকে।

জানা যায়, এনামুল হক জজ মিয়া বিগত এরশাদ সরকারের আমলে দুই মেয়াদে প্রায় ৯ বছর গফরগাঁও আসনের সংসদ সদস্য ছিলেন। পরবর্তীতে তিনি পারিবারিক নানা সমস্যার কারণে টাকা-পয়সা ও সম্পদ নষ্ট করে ফেলেন। বর্তমানে উপজেলার সালটিয়া গ্রামে একটি ভাড়াবাসায় স্ত্রী-সন্তান নিয়ে কষ্ট করে দিনাতিপাত করছিলেন। টাকা পয়সার অভাবে ঠিকমতো চিকিৎসাও করাতে পারছিলেন না। বাসা ভাড়া পরিশোধ করাও তার জন্য কঠিন হয়ে পড়েছিল। এমতাবস্থায় একটি ঘরের জন্য আবেদন করেছিলেন তিনি।

জমিসহ ঘর পেয়ে সাবেক সাংসদ এনামুল হক জজ মিয়া দুঃসময়ে তাকে জমিসহ ঘর দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল সাংবাদিকদের বলেন, গফরগাঁও সরকারি কলেজ, ইসলামিয়া সরকারি হাইস্কুল, খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করণে সাবেক সংসদ সদস্য এনামুল হক জজ মিয়ার অবদান রয়েছে। তার জন্য কিছু করতে পেরে ভালো লাগছে।

 

বরগুনার আলো