• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

করোনা আতঙ্কে পত্রিকা রাখতে সমস্যা নেই

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ার আতঙ্কে জীবনাচরণ সীমিত করে ফেলেছে দেশবাসী। এই অবস্থায় অনেকে ভাবছেন দৈনিক পত্রিকা রাখা কী নিরাপদ কি-না!

এই ভাইরাস পত্রিকার মাধ্যমে ঘরে প্রবেশ করবে কি-না, এই নিয়ে তারা উদ্বেগ্ন। অনেকে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রকাশ করেছেন।

আর এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি গাইডলাইন তুলে ধরে টাইমস অব ইন্ডিয়া বলছে, খবরের কাগজ কোভিড-১৯ ভাইরাস ছড়ায় না। আধুনিক মুদ্রণ প্রযুক্তিতে সংবাদপত্র এখন স্বয়ংক্রিয়ভাবে ছাপা হয়। এতে কোনো হাতে স্পর্শ নেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা তার গাইডলাইনে বলেছে, কোভিড-১৯ সংক্রমিত এলাকা থেকে কোনো প্যাকেজ আসলে তা ভাইরাস বহন করে না।  কোনো সংক্রমিত ব্যক্তি বাণিজ্যিক পণ্যগুলোকে দূষিত করার সম্ভাবনা কম এবং কোনো প্যাকেজ যেটা স্থানান্তরিত, ভ্রমণ এবং বিভিন্ন অবস্থার ও তাপমাত্রার সংস্পর্শে এসেছিল; তা থেকে কোভিড -১৯ ভাইরাস সংক্রমিত হওয়ার ঝুঁকিও কম থাকে।

তবে পত্রিকার হকারের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার নিশ্চিত করার বিষয়টি প্রতিবেদনে বলা হয়েছে।

বরগুনার আলো