• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

`করোনা কাফিরদের প্রতি আযাব` লিফলেট প্রচার, আটক ৬

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

'মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোনো আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি কঠিন আযাব-গজব' শিরোনামে বিভিন্ন লেখা সম্বলিত লিফলেট প্রচারকালে ছয় জনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে থেকে একজন এবং মৌচাক মার্কেটের সামনে থেকে পাঁচ জনকে আটক করা হয়।

এ সময় প্রচারের জন্য ব্যবহৃত একটি ছোট পিকআপ ভ্যান ও বিপুল পরিমাণ লিফলেট জব্দ করে পুলিশ।

প্রাথমিকভাবে আটকদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি। 

ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম এবং এসি-পেট্রোল জাবেদ ইকবালের নেতৃত্বে পৃথক দুটি অভিযান চালানো হয়।

লিফলেটে আরো লেখা রয়েছে, করোনা ভাইরাস ছোঁয়াচে কোনো রোগ বা মহামারী নয়, বরং কাফির গোষ্ঠীর উপর আরোপিত এক মহাগজব। ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই।

‘আল মাজলিসুল আযামীইউ লি-মুহাফাযতিল মাসজিদিল হারাম’ নামে প্রচার করা সংগঠনের ঠিকানা ছিল পবিত্র মাইয়্যিদুল আইয়দ শরীফ গেট, ৫/১, রাজারাগ শরীফ, ঢাকা ১২১৭।

এসি-পেট্রোল জাবেদ ইকবাল বলেন, প্রথমে ঢাকা মেডিক্যালের সামনে থেকে একজনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৌচাক মার্কেটের সামনে থেকে বাকিদের আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে গুজব সম্বলিত বিপুল পরিমাণ লিফলেট উদ্ধার করা হয়েছে।

তারা অপপ্রচার চালিয়ে রাষ্ট্রবিরোধী কাজ করছিলো উল্লেখ করে তিনি বলেন, সরকার যেখানে সবাইকে ঘরে থাকার জন্য বলছে, সেখানে তারা জমায়েত করার আহ্বান জানাচ্ছে। তারা লিফলেটে বলছে, ছোঁয়াচে রোগ বা সংক্রমক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম। তারা এ ধরনের ভুল ও মিথ্যা তথ্য দিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছিল।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এসি শেখ মোহাম্মদ শামীম বলেন, তারা রাজধানীতে একযোগে ৩২টি গাড়ি নিয়ে প্রচারণা চালাচ্ছে বলে জানিয়েছেন। আমরা ডিএমপির প্রতিটি থানা এলাকায় ইতোমধ্যে বার্তাটি পাঠিয়ে দিয়েছি। বাকিদেরকেও আটকের চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, আটকদের নামে দুটি থানায় পৃথক দুটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। রাজারবাগে যে পীরের একটি খানকা থেকে এমন লিফলেট প্রচার করা হচ্ছে, অন্যান্য জড়িতদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

বরগুনার আলো