• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনা নিয়ে গুজব ছড়িয়ে গ্রেফতার বিএনপিপন্থী কলেজ শিক্ষক

বরগুনার আলো

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে নওগাঁ জেলার আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের প্রভাষক জাকিরুল ইসলামকে (৪২) গ্রেফতার করেছে নওগাঁ সদর মডেল থানা পুলিশ। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও সাধারণ মানুষের মনে ভীতি ও আতঙ্ক ছাড়ানোর দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে শহরের উকিলপাড়া এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। জাকিরুল ইসলাম রাজশাহীর বাগমারা উপজেলার জিয়ান্দপাড়া গ্রামের ইয়াকুব আলীর ছেলে।

নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ) রাকিবুল আক্তার জানান, গত ৫ এপ্রিল করোনাভাইরাস নিয়ে নিজের ফেসবুকে ইউটিউবের একটি লিংক শেয়ার করেন তিনি। ওই ভিডিওতে দেখানো হয়েছে, লকডাউনের ফলে খাবার না পেয়ে একই পরিবারের মা, মেয়ে, ছেলেসহ পরিবারের সবাই আত্মহত্যা করেছে। এমন ভিত্তিহীন খবর প্রচারের দায়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জাকিরুল ইসলাম দীর্ঘদিন যাবত বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনি একজন শিক্ষক হওয়ায় সাধারণ মানুষের সরলতার সুযোগ নিয়ে এর আগেও তিনি তার নিজ এলাকাতেও নানা অপপ্রচার চালিয়েছে এবং বিএনপির এজেন্ডা বাস্তবায়নে এই ধরনের জঘন্য কাজ করেছেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তার সখ‌্যতা ভালো হওয়ায় এ বাবদ তিনি উৎকোচ পেতেন বলেও একটি সূত্র জানিয়েছে। সম্প্রতি তিনি বিভ্রান্তি ছড়াতে নানা ভুল তথ‌্য সম্বলিত ভিডিও তৈরি করেছেন। যা মানুষের মনে আতঙ্ক ও বিভ্রান্তি ছড়াচ্ছে। এমন অপপ্রচারের জন‌্য এলাকাবাসী তার দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

বরগুনার আলো