• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনা: বরগুনায় শহর পরিচ্ছন্নতা অভিযানে নৌবাহিনী

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

বরগুনা প্রতিনিধি :

করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে বরগুনায় শহর পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে নৌবাহিনী। দুপুরে শহরের স্বাধীনতা চত্ত্বরে (টাউনহল বাসস্ট্যান্ড) এ কর্মসূচির উদ্বোধন করেন নৌবাহিনীর ক্যাপ্টেন মহব্বত আলী। এসময় অন্যান্যের মধ্যে নৌবাহিনীর বরগুনা জেলা সমন্বয়কারী কমান্ডার নুর-উজ-জামান, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সনজীব দাসসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং নৌবাহিনীর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অভিযান চলাকালে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে বরগুনা সদরের বিভিন্ন রাস্তায় প্রায় দুই হাজার ৫০০ লিটার জীবাণুনাশক স্প্রে জীবাণুনাশক স্প্রে করা হয়। এছাড়া, বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে অসহায়দের মাঝে মাক্স বিতরণ কর্মসূচি অব্যাহত রয়েছে।

অভিযান উদ্বোধনকালে ক্যাপ্টেন মহব্বত আলী বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারি আকার নিয়েছে। করোনা সংক্রামণ থেকে রক্ষা পেতে হলে প্রতিষেধক নয়, প্রতিরোধমুলক ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জুরুরী হয়ে পড়েছে। এরই অংশ হিসেবে বরগুনা সদরে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে বরগুনা সদরের বিভিন্ন রাস্তায় প্রায় দুই হাজার ৫০০ লিটার জীবাণুনাশক স্প্রে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। পর্যায়ক্রমে বরগুনার অন্য পাঁচটি উপজেলায়ও এ অভিযান পরিচালনা করা হবে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন, জেলা পুলিশ, নৌ-বাহিনী ও স্বাস্থ্য বিভাগ সচেতনামুলক কর্যক্রম অব্যহত রেখেছে। দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা মোকাবেলায় কোর কমিটির সভা করা হয়েছে। সভায় বিকেল ৫টার থেকে সকল দোকানপাট বন্ধ রাখা ও সামাজিক দুরত্ব নিশ্চিত করার বিষয়ে কঠোর অবস্থান গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। সোমবারও জেলার বিভিন্ন স্থানে দরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, পাঁচ কেজি করে আলু ও দুই কেজি করে ডাল বিতরণ করা হচ্ছে। 

এদিকে, বরগুনায় গত ২৪ ঘন্টায় নতুন করে কেউকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়নি। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইন করছেন ৪১৬ জন। তাদের মধ্যে ২৮২ জন কোয়ারেন্টাইন শেষ করে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। বাকী ১৩৪ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। বরগুনার সিভিল সার্জনের কার্যালয় থেকে এতথ্য নিশ্চিত করা হয়েছে।

অপরদিকে, করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে বরগুনার গ্রামাঞ্চলে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মাক্স, সাবান ও স্যানিটাইজার বিবরণ করা হয়েছে। 

বরগুনার আলো