• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গুগলের নতুন ডোমেইন ‘ডটনিউ’

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

‘ডটনিউ’ নামের নতুন ডোমেইন আনছে মার্কিন জায়ান্ট গুগল। আগামী ২ ডিসেম্বর থেকেই গুগল ওই ডোমেইনের নিবন্ধন নেয়া শুরু করবে প্রতিষ্ঠানটি। নতুন ওই ডোমেইন আরো নিরাপদ হবে বলে দাবি করেছে গুগল।

গত বছর প্রতিষ্ঠানটি তাদের ডটনিউ ডোমেইনটির কথা জানায়। সেসময় তারা বলেছিল, তারা নতুন একটি ডোমেইন নিয়ে কাজ করছে তারা। সেই কাজের শেষ অবশেষে গ্রাহকদের জন্য উন্মুক্ত করতে যাচ্ছে সেবাটি। এদিকে মঙ্গলবার জি সুইট অ্যাপের জন্য ১০টি ডটনিউ ডোমেইন শেয়ার করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে রয়েছে ডকস ডটনিউ, শিটস ডটনিউ, স্লাইডস ডটনিউ এবং সাইটস ডটনিউ-এর মতো অ্যাপগুলো।

গুগলের ভাষ্য, ডটনিউ ডোমেইনটি এইচটিটিপিএস থেকে অনেক বেশি নিরাপদ এবং সার্ভিসে আরও বেশি সুবিধা পাওয়া যাবে। প্রতিষ্ঠানটি জানায়, ২০২০ সালের ১৪ জানুয়ারি পর্যন্ত মালিকরা তাদের ট্রেডমার্ক করা ডটনিউ ডোমেইন নিবন্ধন করতে পারবেন। ২ ডিসেম্বর থেকে শুরু করে সীমিত সময়ের মধ্য ডটনিউ ডোমেইন নিবন্ধনের আবেদন করতে পারবেন যে কোনো গ্রাহক।

গুগলের পক্ষ থেকে বলা হয়, ডটনিউয়ের মাধ্যমে আপনি গ্রাহককে দ্রুত কাজ করতে সহায়তা করতে পারবেন। আমরা আশা করছি গ্রাহক অনলাইনে নিয়মিত যে কাজগুলো করেন তার সবগুলোর ডটনিউ শর্টকাট দেখতে পাবো।

বরগুনার আলো