• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

চোখের ট্যাটু করাতে গিয়ে দৃষ্টি হারালেন মডেল

বরগুনার আলো

প্রকাশিত: ৩ মার্চ ২০২০  

চোখে ট্যাটু! তাও আবার চোখের সাদা অংশে। এটা শুনে অনেকের চোখ মুখ যন্ত্রণায় বদলে যেতে পারে। তবে এই ভয়ানক যন্ত্রণার কাজটি করাতে গিয়েই ‘সম্পূর্ণ অন্ধ' হয়ে যেতে বসেছেন এক মডেল!

পোল্যান্ডের রোকলার বাসিন্দা আলেক্সান্দ্রা স্যাডোওস্কা ঠিক করেন যে র‌্যাপার পোপেকের মতো লুক পেতে তিনিও চোখের মধ্যে ট্যাটু করাবেন। ফলত চোখের সাদা অংশটি কালো রঙ দিয়ে ট্যাটু করাতে তিনি স্থানীয় এক ট্যাটু শিল্পীর কাছে যান। আইবল ট্যাটুকে স্ক্লেরাল ট্যাটু নামেও ডাকা। এটি দেহ পরিবর্তনের একটি চূড়ান্ত রূপ যেখানে স্থায়ীভাবে রঙিন করার জন্য কোনও ব্যক্তির চোখের সাদা অংশে কালি দিয়ে ট্যাটু করা হয়। এই পদ্ধতির দীর্ঘমেয়াদী প্রভাব এখনও অজানা।

ডেইলি মেইল এর মতে, ২৫ বছর বয়সী ওই মডেল চোখে ট্যাটু করানোর পর থেকেই চোখে ব্যথার অভিযোগ করেন। পিয়োটার এ নামে পরিচিত স্থানীয় এক ট্যাটু শিল্পী তার চোখের ভিতর ট্যাটু করে দেন। ট্যাটু শিল্পী তাকে বলেছিলেন এই যন্ত্রণা স্বাভাবিক এবং পেইন কিলার খেলেই নাকি ব্যথা কমেও যাবে। আলেক্সান্দ্রা স্যাডোওস্কাকে অনিচ্ছাকৃতভাবে মারাত্মকভাবে অক্ষম করার জন্য তিন বছরের কারাদণ্ড হয়েছে ওই ট্যাটু শিল্পীর।

তদন্তে দেখা গিয়েছে যে, চোখের মণিতে ট্যাটু আঁকতে গিয়ে ওই শিল্পী মারাত্মক ত্রুটি করেছিলেন। তিনি চোখের ট্যাটুর জন্য বডি ইংক ব্যবহার করেছিলেন যা চোখের সংস্পর্শে আসাই উচিত নয়।

আলেক্সান্দ্রা স্যাডোওস্কা তার দৃষ্টিশক্তি ফিরিয়ে আনার জন্য তিনটি পদ্ধতি ব্যবহার করেছেন বলে জানা গেছে। তবে চিকিত্সকরা বলছেন যে ট্যাটুর রঞ্জকটি তার টিস্যুতে পৌঁছে গিয়েছে ফলে দৃষ্টি ফিরে পাওয়ার আর কোনও আশা নেই।

“দুর্ভাগ্যক্রমে, আপাতত চিকিত্সকরা আমার দৃষ্টির উন্নতির জন্য খুব একটা আশাবাদী নন। ক্ষতিটা খুব গভীর এবং ব্যাপক। আমি আশঙ্কা করছি আমি সম্পূর্ণ অন্ধ হয়ে যাব,” বলেন আলেক্সান্দ্রা। পিয়োটার এ-র ​​বিরুদ্ধে আদালতে শীঘ্রই মামলা শুরু হবে বলে আশা করা হচ্ছে।

বরগুনার আলো