• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ছোলার ডালে ব্যবহারে ত্বক হয়ে উঠবে লাবণ্যময়

বরগুনার আলো

প্রকাশিত: ১ নভেম্বর ২০২০  

ছোলার ডাল সাধারণত আমরা বিভিন্ন ভাবে রান্না করে খেয়ে থাকি। এই ডাল দিয়ে মাছ, মাংস কিংবা ডিম দিয়ে খেয়ে থাকি। তবে ছোলা যে রূপচর্চায় কতটা উপকারি তা আমাদের অনেকেরই জানা নেই। ছোলায় রয়েছে ভিটামিন, খনিজ লবণ, ম্যাগনেশিয়াম ও ফসফরাস। উচ্চমাত্রার প্রোটিনসমৃদ্ধ খাবার ছোলা।

ছোলার ডালে যেমন রয়েছে স্বাস্থ্য উপকারিতা তেমনি রূপচর্চাতেও রয়েছে ছোলার বিশেষ গুণাবলী। যা আমাদের ত্বকে ভালো রাখতে সাহায্য করে এবং সৌন্দর্য বৃদ্ধি করে। চলুন তবে জেনে নেয়া যাক ছোলা ব্যবহার করে আমরা রূপচর্চায় দারুন উপকৃত হতে পারি সে সম্পর্কে- 

উপকরণ: প্রথমে একটা বাটিতে ছোলা ভিজিয়ে রাখুন রাতে। এরপর সকালে ভিজিয়ে রাখা ছোলার ডালটি ভালো করে বেটে নিন। এবার এর ভিতর দুই চামচ দুধ, এক চামচ হলুদ মিশিয়ে একটা পেস্ট তৈরি করে নিন।

ব্যবহারের নিয়মাবলি: প্রথমে মুখে এই পেস্টটি ২০ মিনিট লাগিয়ে রাখুন। এবার এটিকে শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে নিন। সৌন্দর্য বৃদ্ধির জন্য এই প্যাক সপ্তাহে একদিন ব্যবহার করতে হবে। এই প্যাকটি ব্যবহার করুন ত্বক থাকবে লাবণ্যময় ও সুন্দর করে তুলতে হবে। তাহলে আর দেরি না করে এখন থেকে সৌন্দর্য চর্চাতে ব্যবহার করুন ছোলার ডাল এর প্যাক এবং সুন্দর থাকুন সবসময়।

বরগুনার আলো