• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

জিম্বাবুয়েকে উড়িয়ে যুব বিশ্বকাপ শুরু বাংলাদেশের

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

প্রত্যাশিত জয়ে যুব বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। তানজিদ হাসানের তাণ্ডব ও পারভেজ হোসেনের ফিফটিতে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে উড়িয়ে দিয়েছে জিম্বাবুয়েকে।

‘সি’ গ্রুপের ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৯ উইকেটে জিতেছে বাংলাদেশ।

জিম্বাবুয়ে ইনিংসের ২৯তম ওভারে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে গেলে আর তাদের ইনিংস মাঠে গড়ায়নি। বাংলাদেশ পায় ২২ ওভারে ১৩০ রানের লক্ষ্য। টপ অর্ডারের দৃঢ়তায় ৬৪ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে তারা।

সেনওয়েস পার্কে শনিবার টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। পঞ্চম ওভারে ফিরিয়ে দেয় ওয়েসলি মাদভেরেকে। এমানুয়েল বাওয়া ও মিল্টন শাম্বা সামাল দেন শুরুর ধাক্কা।

বাওয়াকে ফিরিয়ে ৩৭ রানের জুটি ভাঙেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ৩২ বলে ২৮ রান করা শাম্বাকে থামান শরিফুল ইসলাম। উইকেট শিকারে শামীম হোসেনও যোগ দিলে বিপদ বাড়ে জিম্বাবুয়ের।

২০ রানের মধ্য ৪ উইকেট হারিয়ে পথ হারানো জিম্বাবুয়েকে টানেন টাডিওয়ানশে মারুমানি। দুটি করে ছক্কা ও চারে ৩১ রান করা এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে বোল্ড করে দেন রকিবুল হাসান।

এর খানিক পর বৃষ্টির বাধায় খেলা বন্ধ হয়ে যায়, তখন জিম্বাবুয়ের স্কোর ছিল ২৮.১ ওভারে ১৩৭/৬।

রান তাড়ায় বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন তানজিদ। মাত্র ১০ বলে তিনটি করে ছক্কা ও চারে বিস্ফোরক এই ব্যাটসম্যান করেন ৩২ রান। প্রথম ২ ওভারে বাংলাদেশ তোলে ৪১ রান।

মাহমুদুল হাসানকে নিয়ে বাকিটা সহজে সারেন পারভেজ। ছক্কায় ৩১ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। শেষ পর্যন্ত ৩৩ বলে দুটি ছক্কা ও পাঁচটি চারে ৫৮ রান করেন বাঁহাতি এই ওপেনার। তার সঙ্গে ৯১ রানের জুটি গড়া মাহমুদুল পাঁচ চারে ২৬ বলে করেন ৩৮ রান।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল: ২৮.১ ওভারে ১৩৭/৬ (মাদভেরে ১৮, বাওয়া ২৭, শাম্বা ২৮, মায়ার্স ১, মারুমানি ৩১, ওল্ডনো ১, সাডেনডর্ফ ২২*, টাগওয়েটে ২*; তানজিম ৬-০-৪১-১, শরিফুল ৫-১-২৫-১, মৃত্যুঞ্জয় ৪.১-২৮-১, শামীম ৮-০-২৩-১, রকিবুল ৫-০-১৯-১)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ২২ ওভারে ১৩০) ১১.২ ওভারে ১৩২/১ (তানজিদ ৩২, পারভেজ ৫৮*, মাহমুদুল ৩৮*; মায়ার্স ২.৩-০-২৬-১, গ্র্যান্ট ২-০-৪৯-০, মাদভেরে ৪-০-২৬-০, সাখুমুজি ২.৫-০-৩১-০)

বরগুনার আলো