• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

টানা দ্বিতীয়বার সবচেয়ে দামি ক্লাব রিয়াল মাদ্রিদ

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ মে ২০২০  

টানা দ্বিতীয়বারের মতো ইউরোপের সবচেয়ে দামি ক্লাবের খেতাব অর্জন করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

রিয়ালের মূল্য বেড়েছে এ বছর ৮ শতাংশ। এমনটি কেপিএমজির প্রতিবেদনে বলা হয়েছে।

রিয়েলের মূল্য ৩৪৭ কোটি ৮০ লাখ ইউরো। দ্বিতীয় স্থানে থাকা ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মূল্য ৩৩৪ কোটি ২০ লাখ ইউরো। ৩১৯ কোটি ৩০ লাখ ইউরো মূল্য নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।

জার্মান চ্যাম্পিয়ন দল এফসি বায়ার্ন মিউনিখ ২৮৭ কোটি ৮০ লাখ ইউরো নিয়ে চতুর্থ স্থানে আর বর্তমান চ্যাম্পিয়নস লিগ জয়ী ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুল পঞ্চম স্থানে রয়েছে ২৬৫ কোটি ৮০ লাখ ইউরো নিয়ে।

তালিকার সেরা দশে ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহ্যাম হটস্পার, পিএসজি, আর্সেনাল জায়গা পেলেও জায়গা হয়নি ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের। ১১তম স্থানে রয়েছে ইতালিয়ান জায়ান্টরা।


            ইউরোপের সবচেয়ে দামি ১০ ক্লাব

দল                                            দেশ                দাম/ইউরো

রিয়াল মাদ্রিদ                              স্পেন            ৩৪৭ কোটি ৮০ লাখ

ম্যানচেস্টার ইউনাইটেড              ইংল্যান্ড        ৩৩৪ কোটি ২০ লাখ

বার্সেলোনা                                   স্পেন            ৩১৯ কোটি ৩০ লাখ

বায়ার্ন মিউনিখ                            জার্মানি        ২৮৭ কোটি ৮০ লাখ

লিভারপুল                                   ইংল্যান্ড        ২৬৫ কোটি ৮০ লাখ

ম্যানচেস্টার সিটি                          ইংল্যান্ড        ২৬০ কোটি ৬০ লাখ

চেলসি                                          ইংল্যান্ড        ২২১ কোটি ৮০ লাখ

টটেনহ্যাম হটস্পার                       ইংল্যান্ড        ২০৬ কোটি ৭০ লাখ

পিএসজি                                       ফ্রান্স            ১৯১ কোটি ১০ লাখ

আর্সেনাল                                     ইংল্যান্ড        ১৮৫ কোটি ২০ লাখ

বরগুনার আলো