• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টেকনাফে স্কাউট ক্যাম্প উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

 

কক্সবাজারের টেকনাফে দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্প উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, ‘উন্নয়নে এগিয়ে’ এই থিমকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট আয়োজন করায় শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমি বাংলাদেশ স্কাউটসের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত। জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প ২০২১ ও ২০৪১, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০ এবং শতবর্ষ মেয়াদী ব-দ্বীপ পরিকল্পনা গ্রহণ করেছেন। এই পরিকল্পনাকে এগিয়ে নিতে ইতিবাচক আধুনিক ও বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন যাত্রায় সামিল হতে হবে।  


এছাড়া তিনি আরও বলেন, স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে ইতিবাচক, আধুনিক, বিজ্ঞানমনস্ক দৃষ্টিভঙ্গি ও সৃজনশীল হিসেবে গড়ে তুলতে। এ কারণে প্রধানমন্ত্রী সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দুইটি করে স্কাউট টিম গঠনেরও নির্দেশ দিয়েছেন।’

বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুদক কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের সমন্বয়ক জাতীয় স্কাউট কমিশনার নাজমুল হক নাজু।

কক্সবাজারের টেকনাফ সাবরাং ট্যুরিজম পার্কের দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পে বাংলাদেশ স্কাউটসের আয়োজনে বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য ও নেপালের ২৮০০ জন স্কাউট সদস্য অংশ নেয়। আগামী ১৭ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত এ ক্যাম্প চলবে। এ বিশাল স্কাউটদের চিকিৎসা ও নিরাপত্তায়  মেডিকেল টিমসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

বরগুনার আলো