• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ট্রুকলার থেকে ব্যক্তিগত তথ্য ডিলিট করবেন যেভাবে

বরগুনার আলো

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২০  

অপরিচিত নাম্বারগুলো সনাক্ত করার জন্য ট্রুকলার অ্যাপ বেশ জনপ্রিয়। একই সঙ্গে অ্যাপটি ডায়লার বা মেসেজিং অ্যাপ হিসেবেও ব্যবহার করা যায়।

এই অ্যাপে একবার রেজিস্ট্রেশন করলেই আপনার নাম, নাম্বার চলে যায় তাদের সার্ভারে। আপনি অ্যাকাউন্ট ডিঅ্যাকটিভ না করা পর্যন্ত আপনার ব্যক্তিগত কিছু তথ্য তাদের ডেটাবেসে থেকে যায়।

আপনি হয়তো চান না কেউ কল করার সময় আপনার নাম বা অন্যান্য তথ্য জানুক। আজ জানাবো আপনার নাম্বারটি ট্রুকলারের ডেটাবেসে থেকে ডিলিট করবেন যেভাবে।

তবে আপনি যদি বর্তমানে ওই নাম্বার দিয়ে অ্যাপটি ব্যবহার করেন তবে তা সরানো যাবে না। ওই নির্দিষ্ট নাম্বারের সাথে সংযুক্ত ট্রুকলার অ্যাকাউন্টটি বন্ধ করলে তবেই অ্যাপের ডেটাবেস থেকে তা ডিলিট করা যাবে।

ট্রুকলার অ্যাকাউন্ট ডি-অ্যাকটিভ করবেন যেভাবে-

অ্যানড্রয়েড ইউজাররা প্রথমে ট্রুকলার অ্যাপটি খুলুন। এরপর ওপরের বাম কোণে বা ডান কোণের থ্রি লাইন বা থ্রি ডট আইকনে ক্লিক করুন এবং সেটিংসে যান। এরপর প্রাইভেসি সেন্টার অপশনে ক্লিক করলেই আপনি ডি-অ্যাকটিভ অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই আপনার অ্যাকাউন্টটি ডি-অ্যাকটিভ হয়ে যাবে।

আইফোন ব্যবহারকারীরাও একইভাবে ট্রুকলার অ্যাপটি খুলুন। এরপর ওপরের ডানদিকে গিয়ার আইকনে আলতো ক্লিক করুন। তারপরে অ্যাবাউট ট্রুকলার অপশনে ক্লিক করুন। একটু নিচের দিকে স্ক্রল করলেই অ্যাকাউন্ট ডি-অ্যাকটিভ অপশনটি পেয়ে যাবেন।

ট্রুকলার অ্যাপ থেকে নিজের নাম ও নাম্বার ডিলিট করবেন যেভাবে-

১. প্রথমে ট্রু কলারের আনলিস্ট ওয়েব পেজে যান।

২. এরপর দেশের কোড সহ সেখানে আপনার ফোন নম্বরটি টাইপ করুন। (যেমন +৮৮০১৭০০০০০)

৩. নম্বরটি টাইপ করা হয়ে গেলে সেটিকে আনলিস্ট করতে কারণ হিসেবে কোনো একটি বিকল্প নির্বাচন করুন।

৪. এবার সেখানে ক্যাপচা এন্টার করুন এবং আনলিস্ট অপশনে ক্লিক করুন।

তবে আপনার পরিচিত কেউ যদি ওই নাম্বারে নাম বা অন্যান্য ডিটেইলস সেভ করে রাখে, সে ক্ষেত্রে অনেক সময় নাম্বারটি সার্চ করলে ওই নাম বা ডিটেইলস প্রদর্শিত হবে।

বরগুনার আলো