• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ডিক্যাপ্রিওর কাছে কলম বিক্রি করছেন রাজকুমার

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

 

বলিউড তারকারা কত যে অভিনব কায়দায় ছবির প্রচারণা করেন, তার ইয়ত্তা নেই। অক্ষয় কুমার ‘হাউসফুল ফোর’-এর মুক্তি সামনে রেখে ছুড়ে দিয়েছেন ‘বালা’ চ্যালেঞ্জ। ছুড়ে দেওয়া সেই চ্যালেঞ্জকে পিটিয়ে ছক্কা হাঁকিয়েছেন আরেক বলিউড তারকা আয়ুষ্মান খুরানা।

কীভাবে? অক্ষয় কুমারের ‘বালা’ গানে নেচে নিজের ‘বালা’ ছবির প্রচারণা করেছেন ‘বালা’রূপী আয়ুষ্মান খুরানা। চ্যালেঞ্জও করে দেখানো হলো, আবার নিজের ছবির খানিকটা প্রচারণাও চলল। ‘হাউসফুল ফোরের’ শিল্পীরাও করে দেখিয়েছেন এই চ্যালেঞ্জ। অক্ষয় কুমার, কারিনা কাপুর, কিয়ারা আদভানি ও দিলজিৎ দোসাঞ্জ, একসঙ্গে।
রণবীর সিং ও সিদ্ধার্থ মালহোত্রাও শুটিংয়ের সেট থেকে এই চ্যালেঞ্জ গ্রহণ করে ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। অক্ষয় কুমারের টুইটারের ওয়াল এখন কেবল ‘দ্য বালা চ্যালেঞ্জ’ময়। এভাবেই এই গানটি পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা। চ্যালেঞ্জের জন্য হলেও গানটির নাচের মুদ্রা শিখতে ইউটিউবে গানটি এখন পর্যন্ত দেখা হয়েছে প্রায় ৩ কোটিবার। এভাবেই গানটি ছবি মুক্তির আগেই বছরের অন্যতম ‘হিট’ গানের তকমা পাচ্ছে। ‘হাউসফুল ফোর’ মুক্তি পাবে ২৭ অক্টোবর।
অবশ্য প্রচারণার এই তরিকা একেবারে নতুন নয়। এর আগে সালমান খান তাঁর ‘ভারত’ ছবি মুক্তির আগে ছুড়ে দিয়েছিলেন ‘স্লো মোশন’ চ্যালেঞ্জ। আর গানটি বছরের অন্যতম ‘হিট’ গান। কেবল টি সিরিজের ব্যানারে গানটি ইউটিউবে দেখা হয়েছে ১২ কোটির বেশিবার।

অন্যদিকে ভারতের জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা রাজকুমার রাওয়ের নতুন ছবি ‘মেড ইন চায়না’। এই ছবিতে তাঁকে দেখা যাবে একজন গুজরাটি ব্যবসায়ী গুজ্জু বাইয়ের ভূমিকায়। আর তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন মৌনি রাই। আরও থাকবেন পরেশ রাওয়াল ও বোমান ইরানির মতো শক্তিশালী অভিনেতারাও।

এই ছবির দল একটি প্রচারণামূলক ভিডিও বানিয়েছে। যেখানে হলিউড সুপারস্টার লিওনার্দো ডিক্যাপ্রিওর ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’ ছবির শেষ দৃশ্যের সঙ্গে যুক্ত করা হয়েছে রাজকুমার রাওয়ের কলম বিক্রির দৃশ্য। ওই প্রচারণামূলক ভিডিওতে দেখা যায়, লিওনার্দো ডিক্যাপ্রিও রাজকুমার রাওকে একটি কলম দিয়ে বলছেন তাঁর কাছে বিক্রি করার জন্য।

‘মেড ইন চায়না’ ছবির ট্রেলারে একটি দৃশ্যে দেখা যায়, পরেশ রাওয়াল গুজরাটি ব্যবসায়ী রাজকুমার রাওকে বলছেন, ‘কাহিনি না, হিরোকে বিক্রি করো।’ আর ওই প্রচারণামূলক ভিডিওতে দেখা যায়, রাজকুমার রাও ‘লিও ভাইয়ের’ কাছে সেভাবেই কলমটা বিক্রি করেন। গুজরাটি ব্যবসায়ীর অভিনব কায়দায় কলম বিক্রির কৌশল দেখে ডিক্যাপ্রিও খুশি হয়ে হাততালি দেন।
কলম বিক্রি শেষে ক্যাপ্রিওর ‘ম্যাজিক সুখ’ লাগবে কি না, জিজ্ঞেস করেন রাজকুমার। বলেন, এই ‘ম্যাজিক সুখ’ ব্যবহার করলে লিওনার্দো ডিক্যাপ্রিওর ‘টাইটানিক’ কখনোই ডুববে না। রাজকুমারের টুইটার ও ইনস্টাগ্রামে শেয়ার করা এই ভিডিওটি এখন পর্যন্ত প্রায় ২ লাখবার দেখা হয়েছে।
উল্লেখ্য, ‘মেড ইন চায়না’তেও সফল উদ্যোক্তা রাজকুমার রাও চায়না থেকে আনা ‘ম্যাজিক সুখ’ বিক্রি করেন। এখন পর্যন্ত এই ছবির ট্রেলার দেখা হয়েছে ২ কোটি ৬০ লাখবার। ‘ম্যাজিক সুখ’ বিক্রি করে রাজকুমার রাও সফল উদ্যোক্তা হতে পারলেন কি না, তা জানা যাবে ২৫ অক্টোবর। কারণ, সেদিনই মুক্তি পাবে ‘মেড ইন চায়না’।

বরগুনার আলো