• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ডিসেম্বরের মধ্যেই প্লট পাবেন পূর্বাচলের স্থানীয়রা

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

আগামী ডিসেম্বরের মধ্যেই পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকার স্থানীয় ও ক্ষতিগ্রস্তদের মধ্যে প্লট বরাদ্দ দেয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

সোমবার (৩০ নভেম্বর) সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সভাকক্ষে পূর্বাচল আবাসিক প্রকল্পে স্থানীয়দের জন্য প্লট বরাদ্দ বিষয়ক এক সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রকল্প এলাকায় যারা স্থায়ী বাসিন্দা ছিল এবং যারা ক্ষতিগ্রস্ত তাদের জন্য প্লট বরাদ্দ করা হবে। স্থানীয় জনপ্রতিনিধি ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে দ্রুততম সময়ের মধ্যে যাচাই বাছাই প্রক্রিয়া শেষ করার জন্য তিনি নির্দেশনা দেন।

‘যে সব প্লট মালিকানা পরিবর্তন বা অন্য কোনো কারণে খালি হয়েছে সেগুলোর তালিকা করতে নির্দেশ দেয়া হয়েছে। অনেক ক্ষেত্রে দেখা গেছে কেউ একটি প্লট বরাদ্দ পাওয়ার পর অন্য কোনো প্লটের জন্য আবেদন করেছেন। পরে তার নামে আরেকটি প্লট বরাদ্দ হলেও আগের বরাদ্দ বাতিল করা হয়নি।’

এ ধরনের তথ্য হালনাগাদপূর্বক খালি থাকা প্লটের একটি ডাটাবেজ প্রস্তুতের জন্য প্রতিমন্ত্রী পূর্বাচল নতুন শহর প্রকল্পের পরিচালক এবং রাজউক চেয়ারম্যানকে নির্দেশনা দেন। তাছাড়া বাণিজ্যিক প্লট বরাদ্দ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে চলমান মামলার ব্যাপারে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সভায় প্রতিমন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এ দেশের সাধারণ মানুষের কাছে আমার ব্যক্তিগত দায়বদ্ধতা রয়েছে। একই সঙ্গে একজন জনপ্রতিনিধি ও সরকারের প্রতিমন্ত্রী হিসেবেও জনসাধারণের কাছে আমার দায়বদ্ধতা রয়েছে। উপরন্তু পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় ক্ষতিগ্রস্তদের জন্য প্লট বরাদ্দ দিতে প্রধানমন্ত্রীও প্রতিশ্রুতিবদ্ধ। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের স্বার্থে এ কাজে কারো বিন্দুমাত্র শৈথিল্য বা গাফিলতি সহ্য করা হবে না।’

রাজউকের সব কর্মকর্তা-কর্মচারীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা জনগণের সেবক, প্রকৃত সেবার মনোভাব নিয়ে মানুষের জন্য কাজ করবেন। মানুষকে হয়রানিমুক্ত ও আন্তরিকতাপূর্ণ সেবার মাধ্যমে সন্তুষ্ট করার চেষ্টা করবেন। দায়িত্ব পালনে শৈথিল্য বা উদাসীনতা প্রদর্শন থেকে বিরত থাকবেন। একই সঙ্গে সততা নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ এমপি, বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর এমপি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং রাজউকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো