• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

তারেকের সিদ্ধান্ত: দেশবাসী নয়, দলীয় কর্মীরা পাবেন বিএনপির ত্রাণ

বরগুনার আলো

প্রকাশিত: ৪ মে ২০২০  

দেশের চলমান করোনা সংকট মোকাবিলায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ মানুষদের খাদ্য এবং চিকিৎসার ব্যবস্থা করতে নিরলস পরিশ্রম করছে সরকার। অথচ করোনাকালেও বিএনপি দেশবাসীর পাশে না দাঁড়িয়ে দলপ্রীতিতে ব্যস্ত। জানা গেছে, এবার করোনায় সাধারণ মানুষদের সহায়তা বন্ধ রেখে আপাতত বিএনপি কর্মীদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দেবে দলটি।

বিএনপি সূত্র বলছে, করোনা সংকট নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ায় দীর্ঘ মেয়াদে সাধারণ দেশবাসীকে বাদ দিয়ে আপাতত কেবল বিএনপি নেতাকর্মীদের সহায়তা দেয়ার নির্দেশ দিয়েছেন লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তাই আগামী ৫ মে থেকে দেশের দুস্থ মানুষদের আপাতত সহায়তা দেবে না বিএনপি। জনগণের দায়িত্ব নিতে সরকার আছে, তাই সর্বাগ্রে দলীয় কর্মীদের রক্ষা করতে আপাতত ত্রাণ ও চিকিৎসা সহায়তা বিএনপি কর্মীদের মাঝে সীমাবদ্ধ রাখতে মির্জা ফখরুলদের নির্দেশ দিয়েছেন তারেক।

ফান্ড স্বল্পতা, ডোনার নেতাদের পলায়নপর নীতি ও ভোট না দেয়ার ক্ষোভ থেকেই তারেক রহমান দেশবাসীকে শিক্ষা দিতেই এই কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। তার মতে, আগে দলীয় কর্মীদের রক্ষা করতে হবে। তারা বাঁচলে বিএনপি বাঁচবে। তাই আগামী ৫ মে থেকে বেছে বেছে দলের দুস্থ ও অসহায় কর্মীদের মাঝে ত্রাণ বিতরণ করতে বলেছেন তারেক।

সাধারণ জনগণের মাঝে ত্রাণ বিতরণ বন্ধ রাখার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য পরিচয় গোপন রাখার শর্তে বলেন, জনগণের মাঝে ত্রাণ বিতরণ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। কিছু সীমাবদ্ধতার কারণে এমনটি করতে হচ্ছে। আসলে বিএনপির প্রাণ হলো নেতাকর্মীরা। আগে তো তাদের স্বার্থ দেখতে হবে, তারপর দেশবাসী। বিতর্ক সৃষ্টি হলেও আমাদের কিছু করার নেই। কারণ দেশবাসীর জন্য সরকার আছে। আর বিএনপি কর্মীদের জন্য তারেক রহমান। তাই আপাতত দেশবাসীর মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। পরিস্থিতি অনুযায়ী পরবর্তীতে আবারও জনগণের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

 

বরগুনার আলো