• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ত্রাণ দিতে গিয়ে যেন বিপদজনক অবস্থা না হয়: কাদের

বরগুনার আলো

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

শঙ্কিত না হয়ে করোনা মোকাবিলায় সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  ত্রাণ সামগ্রী বিতরণের নামে কোনোভাবেই জমায়েত না করতে প্রশাসনের প্রতি এ আহ্বান জানান তিনি। তিনি বলেন, ত্রাণ সামগ্রী বিতরণ করতে গিয়ে যেন জনাকীর্ণ অবস্থা তৈরি না করি বিপদজনক অবস্থায় না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। শনিবার (৪ এপ্রিল) দুপুরে সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে ভিডিও বার্তায় তিনি সাংবাদিকদের মাধ্যমে এ আহ্বান জানান। 

ওবায়দুল কাদের বলেন, সারা বিশ্বে করোনা ভয়াবহ রূপ ধারন করেছে। এ পর্যন্ত ১১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এই প্রাণঘাতি ভাইরাসে। এখন পর্যন্ত প্রায় ৫৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। আমাদের দেশ তুলনামূলকভাবে অনেক ভালো। আজকে ইতালি স্পেন, যুক্তরাষ্ট্র ফ্রান্সের মতো দেশে যে ভয়াবহ অবস্থা সে তুলনায় আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি।

মানুষকে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দেশরত্ন শেখ হাসিনার ৩১টি নির্দেশনা মেনে আমরা সবাই একযোগে সংঘবদ্ধভাবে এই অদৃশ্য শক্তির মোকাবিলা করে চলেছি। ঘরে আমরা সুরক্ষার সামগ্রী নিয়ে সুরক্ষিত থাকবো। বাইরে অদৃশ্য শক্তি করোনারমোকাবিলা করতে হলে ঘরে ঘরে সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্গ গড়ে তুলতে হবে। আমাদের কোনো অবস্থাতেই শঙ্কিত হলে চলবে না, সতর্ক থাকতে হবে।

ত্রাণ বিতরকারীদের সতর্ক করে সেতুমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য রাখতে হবে ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে অধিকতর বিপদজনক পথ বেছে না নেই। কোনো অবস্থাতেই জমায়েত করা যাবে না। এই ব্যাপারে প্রশাসন, সেনাবাহিনী পুলিশ, র‌্যাবসহ আইনপ্রয়োগকারী সংস্থা যে দায়িত্ব পালন করছে তাদের সাহায্য করতে হবে।

ভবিষ্যতের সুদিনের জন্য সাময়িক কষ্ট করতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান আমাদের সুদিনের প্রত্যাশায় সাময়িক যে কষ্ট-ত্যাগ সেটা মেনে চলতে হবে। দেশবাসী যাতে মেনে চলে। ভবিষ্যতের জন্য ত্যাগ-স্বীকার করবো এটা যেন আমাদের মাথায় থাকে।

এই অবস্থা মেনে আমরা যদি এগিয়ে যাই, তাহলে আমাদের দেশের অবস্থা হয়তো ভালোর দিকে যাবে। স্বাস্থ্যবিধি ও নিয়মকানুন মেনে চললে অবশ্যই আমরা এই মহাসংকট থেকে নিজেদের রক্ষা করতে পারবো। নিজেদের জীবন ও জানমাল আমরা রক্ষা করতে পারবো।–যোগ করেন কাদের।

বরগুনার আলো