• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

দিনাজপুরে ঘুষের টাকাসহ ২ সরকারি কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুদক

বরগুনার আলো

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

ঘুষের ৩০ হাজার টাকাসহ দিনাজপুরে দুই সরকারি কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তারা হলেন দিনাজপুর জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর মো. আনোয়ার পাশা ও তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌস হোসেন।
রবিবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয়।
দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন, এই দুজনের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরে মামলা হয়েছে।

দুদক জানায়, সম্প্রতি মো. ফরহাদ হোসেন নামে এক ব্যক্তি অভিযোগ করেন, তার বাবা মো. খলিলুর রহমান তুলা উন্নয়ন বোর্ডের গো-পালক পদে চাকরি করতেন। ২০১২ সালে অবসরে যান তিনি। মারা যান ২০১৬ সালে। জীবিত থাকা অবস্থায় তিনি তুলা উন্নয়ন বোর্ড ও জেলা হিসাবরক্ষণ অফিসের কয়েকজন কর্মকর্তার চাহিদা অনুযায়ী ঘুষ দেননি। এর ফলে তারা ইচ্ছাকৃতভাবে ভুল হিসাব দেখিয়ে ১ লাখ ২০ হাজার টাকা পেনশন কম দেন। এ নিয়ে কথা বলেও কোনও সুরাহা হয়নি। কারণ, ঘুষের বিনিময়েই কেবল ইচ্ছাকৃত এই ভুল সংশোধন করা হবে বলে ফরহাদকে জানিয়ে দেন জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর আনোয়ার পাশা।
দুদক জানায়, সর্বশেষ গত আগস্টে আনোয়ার বিষয়টি নিয়ে ফরহাদকে তুলা উন্নয়ন বোর্ডের ক্যাশিয়ার ফেরদৌসের সঙ্গে কথা বলতে বলেন। ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করলে ফরহাদকে বলা হয়, তার বাবার পেনশনের ১ লাখ ২০ হাজার টাকা পেতে হলে ৪০ হাজার টাকা ঘুষ দিতে হবে। এ অবস্থায় আনোয়ার ও ফেরদৌসকে ১০ হাজার টাকা দেন ফরহাদ। কিন্তু বাকি টাকা দেওয়া না হলে কাজ হবে না বলে জানিয়ে দেন তারা। পরে ফরহাদ বিষয়টি দুদককে জানান।
সেই অনুযায়ী রবিবার ফাঁদ পাতে দুদক। দুদকের পাতানো ফাঁদে ঘুষের ৩০ হাজার টাকাসহ গ্রেফতার হয় আনোয়ার ও ফেরদৌস।
দুদক জানায়, সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের সহকারী পরিচালক মো. আহসানুল কবীর পলাশের নেতৃত্বে ৭ সদস্যের টিম জেলা হিসাবরক্ষণ অফিসের অভিযান চালিয়ে গ্রেফতার করে তাদের।

বরগুনার আলো