• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

দেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে এগিয়ে নিয়ে যাব: হাছান মাহমুদ

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১  

বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের প্রথম সরকার গঠনের সুবর্ণজয়ন্তীর দিনে আমাদের প্রত্যয় হচ্ছে, অসাম্প্রদায়িক রাষ্ট্রের স্বপ্ন বুকে এঁকে আমাদের পূর্বসুরী বীর মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর নেতৃত্বে যে বাংলাদেশ রচনা করে গেছেন তা বাস্তবায়ন করতে হবে। সমস্ত দেশবিরোধী ও সাম্প্রদায়িক অপশক্তিকে পরাভূত করে বাংলাদেশকে আমরা অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে এগিয়ে নিয়ে যাব।

বাংলাদেশের প্রথম সরকার গঠনের সুবর্ণজয়ন্তী উল্লেখ করে সম্প্রচারমন্ত্রী বলেন, ১৯৭১ সালের এদিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি, তাজউদ্দীন আহমদকে প্রধানমন্ত্রী করে সরকার গঠিত হয়েছিল। সেই সরকারের অধীনে মহান মুক্তিযুদ্ধ পরিচালিত হয়। যুদ্ধের সেক্টর কমান্ডারসহ অন্যান্যরা এ সরকারের অধীনে মুক্তিযুদ্ধ পরিচালনা করেছিলেন। জিয়াউর রহমানও এ সরকারের অধীনে ৪০০ টাকা বেতনে সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। দুঃখজনক হলেও সত্য যে, এ ঐতিহাসিক মুজিবনগর দিবসটি বিএনপি পালন করে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেন, বিএনপি অনেক কিছুই পালন করে না। তারা বঙ্গবন্ধুর জন্মদিন পালন করে না, ৭ মার্চ পালন করে না, মুজিবনগর দিবস পালন করে না। এতে এটাই প্রমাণিত হয়, তারা ইতিহাসকে অস্বীকার করতে চায়। কিন্তু ইতিহাস হচ্ছে, জিয়াউর রহমান এ সরকারের অধীনে ৪০০ টাকা বেতনে চাকরি করতেন। আজকে স্বাধীনতাবিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক গোষ্ঠী দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায়। আর তাদের মূল পৃষ্ঠপোষক হচ্ছে জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত দল বিএনপি।

বরগুনার আলো