• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পর্দা উঠছে অস্কারের ৯৩তম আসরের

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২১  

আর মাত্র একদিন পরই পর্দা উঠছে একাডেমি অ্যাওয়ার্ডসের ৯৩তম আসরের। প্রথমবারের মতো বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার একাডেমি অ্যাওয়ার্ডসের এই আসর বসতে চলেছে রেলস্টেশনে। করোনা মহামারির মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই, এবার লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারের পাশাপাশি ইউনিয়ন স্টেশনেও একযোগে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত আয়োজকদের।

এরই মধ্যে চলচ্চিত্র দুনিয়ার নামকরা তারকা ও আমন্ত্রিত অতিথিরা ইতোমধ্যেই এসে পৌঁছেছেন হলিউডে। গোটা লস অ্যাঞ্জেলেস পরিণত হয়েছে তারকাদের মিলনমেলায়।

অস্কারের এবারের আসরে আমন্ত্রণ জানানো হয়েছে বিশ্বের আট শতাধিক তারকাকে। অতিথি তালিকায় নাম রয়েছে বলিউড তারকা হৃত্বিক রোশন এবং আলিয়া ভাটেরও। তালিকায় যাদের নাম উঠেছে তারা সুযোগ পাবেন এ বছরের অস্কার মনোনয়নে ভোট দেওয়ার।

অস্কারের অফিশিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এবারের অস্কারে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ৩৬ শতাংশ কৃষ্ণাঙ্গ এবং ৪৫ শতাংশ নারী। আর এই তালিকার ৪৯ শতাংশ অতিথিকে বেছে নেওয়া হয়েছে বিশ্বের ৬৮টি দেশ থেকে।

স্থানীয় সময় রোববার (২৫ এপ্রিল) রাতে অনুষ্ঠিত হবে একাডেমি অ্যাওয়ার্ডসের এবারের আসর। আর এতে সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পীসহ মোট ২৩টি বিভাগে প্রদান করা হবে মর্যাদাপূর্ণ অস্কার পুরস্কার।

বরগুনার আলো