• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পাথরঘাটায় ভুয়া কাজি আটক ষাট হাজার টাকা জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ৬ জুলাই ২০১৯  

 

বরগুনার পাথরঘাটায় ভুয়া বিবাহ কাজিসহ তার দুই সহযোগিকে আটক করেছে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী মেজিষ্ট্রেট মোঃ হুমায়ুন কবির। তাদের তিনজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ষাট হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার গভীর রাতে কাকচিড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড থেকে তাদের আটক করা হয়। কাকচিড়া ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন পল্টু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। আটকরা হলেন, ভুয়া কাজি মোঃ জুলফিকার আলী, তার সহযোগি সোলায়মান ও মোঃ খালিদ।

উপজেলা নির্বাহী অফিসার জানান, ৮ মাস আগে কাকচিড়া ইউনিয়নে সরকারিভাবে নিয়োগকৃত বিবাহ কাজি মোঃ হেলাল উদ্দিন মারা যায়। নিয়ম অনুযায়ী কোন কাজি মারা গেলে এক সপ্তাহর মধ্যে তার সরকারি রেজিষ্ট্রি নিবন্ধন বইটি উপজেলা সাবরেজিষ্ট্রি অফিসে জমা দেয়া। পরে সাবরেজিষ্টারের সমন্নয় একটি কমিটি যাকে নির্ধরন করবে তিনিই ওই ইউনিয়নের বিবাহ রেজিষ্টার হিসাবে গন্য হবে। কিন্তু হেলাল উদ্দিন মারা যাওয়ার পর তার ছেলে জুলফিকার বিষয়টি গোপন রেখে নিজেই  (জুলফিকার) বিবাহ পড়াতে শুরু করে। এতে করে উপজেলার সকল জায়গায় বাল্য বিবাহ বেড়ে যায়। বিষয়টি পাথরঘাটা উপজেলা পরিষদের সভায় উপজেলা কাজি সমিতির নেতারা উথ্থাপন করলে ওই ভুয়া কাজিকে আটকের ব্যাপারে সিদ্ধান্ত নেয় উপজেলা প্রসাশন। পাথরঘাটা থানার পুলিশ কয়েকবার ভুয়া কাজিকে আটকের ব্যাপারে অফিযান চালিয়ে ব্যার্থ হয়। পরে গতকাল কাকচিড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে তার নিজ বাড়িতে বিবাহ পড়ানোর সময় গোপন সুত্রে খবর পেয়ে তাকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার।
ইউএনও আরও জানান, ভুয়া কাজিকে আটকের পর তার পথ রোধ করে গাড়ির দু’টি চাকার হাওয়া ছেড়ে দিয়ে কাজিকে ছিনতাই করার চেষ্টা করে। এসময় কাজির সহযোগি সোলায়মান ও খালিদকে আটক করা হয়। পরে ইউনিয়নের ৩ চেয়ারম্যানের বিশেষ অনুরোধে ভ্রাম্যমান আদালতে জরিমানা করে প্রথমবারের মতো ছেড়ে দেয়া হয়েছে।

   


 

বরগুনার আলো