• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পাথরঘাটায় সরকারি মূল্যে আমন ধান ক্রয় শুরু

বরগুনার আলো

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

বরগুনার পাথরঘাটায় কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে আমন ধান ক্রয় শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলা খাদ্যগুদাম চত্বরে উপজেলা প্রশাসন, খাদ্য ও কৃষিবিভাগের উদ্যোগে ‘অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ-২০১৯-২০২০’ এর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন,বিশেষ অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাবির হোসেন, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজমুল হক সেলিম, পৌর কাউন্সিলর মুনিরা ইয়াসমিন খুশী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. জাকির হোসেন তালুকদার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকন মো. সহিদ প্রমুখ।

এ সময় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন, ছোট বড় সকল স্তরে দুর্নীতি চলছে। কৃষকের ভাগ্য নিয়ে দুর্নীতি সহ্য করা হবে না। প্রকৃত চাষীদের কাছ থেকে যেনো ধান ক্রয় করা হয়। শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। সরকার কৃষকের পন্য ন্যায্য মূল্যে ক্রয় করছে।

জানা গেছে, পাথরঘাটার সাতটি ইউনিয়নে ১৩৯২ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। প্রাথমিকভাবে প্রত্যেক কৃষকের কাছ থেকে ১টন করে ধান কেনা করা হচ্ছে। প্রতিমণ আমন ধানের সরকার নির্ধারিত মূল্য এক হাজার ৪০টাকা।

বরগুনার আলো