• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

প্রতারণাকালে ভুয়া এসপি গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

নীলফামারীর পুলিশ সুপার (এসপি) মোখলেছুর রহমানের নাম ভাঙিয়ে প্রতারণাকালে গ্রেফতার হয়েছেন প্রতারক মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব। ৬৮ জনের কাছ থেকে বিকাশে টাকা আদায়ের পর ধরা পড়লেন তিনি।

নীরব নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার চৌরাপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে এবং বর্তমানে চট্টগ্রাম জেলার মধ্যম হালিশহর মাইজপাড়া এলাকায় বসবাস করেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকেলে নীলফামারী পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রতারক মোস্তাফিজুর রহমানের কুকীর্তি তুলে ধরেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।
 
এসময় মোখলেছুর রহমান বলেন, আমার ফেসবুক আইডি থেকে ছবি সংগ্রহ করে ভুয়া অ্যাকাউন্ট খোলেন নীরব। বিষয়টি জানার পর তদন্ত শুরু হয়। এক পর্যায়ে আমার নাম ব্যবহার করে টাকা আদায়ের চেষ্টা করলে বিষয়টি নজরে আসে এবং তাকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু হয়। সোমবার সন্ধ্যায় সৈয়দপুর শহরের শুটকির মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তারই সহযোগী চাচাতো বোন সুফিয়া বেগমকে গ্রেফতার করা হয় দিনাজপুর জেলার কাহারোল এলাকার রামচন্দ্রপুর এলাকা থেকে।

এসপি বলেন, প্রতারক নীরব ডিআইজি, বিভিন্ন জেলার এসপির নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে সরকারের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য, দেশদ্রোহী কমেন্ট, লাইক শেয়ার করা এমন ফেসবুক ব্যবহারকারীদের ফোন করতেন এবং মামলা থেকে বাঁচানোর কথা বলে টাকা আদায় করতেন।

তার এই কাজে সহায়তা করতেন চাচাতো বোন সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য সুফিয়া বেগম। বিকাশে টাকা আদায়ে সুফিয়ার নম্বর ব্যবহার করা হত। বিকাশে আসা টাকা তারা দুইজনে ভাগ করে নিতেন।

তিনি আরও বলেন, নীরব ভোলা জেলা থেকে এই প্রতারণা শুরু করে একজন এসআইয়ের ছবি ব্যবহার করে ভুয়া আইডি খুলে। এ নিয়ে মামলা হলে ২৩ মাস জেল খেটে বের হয়ে আসলে পরিবারের সদস্যদের সঙ্গে সম্পর্কের অবনতি হয়। পরে বাড়ি থেকে বের হয়ে আসার পর আবারও নতুন করে ভুয়া আইডি খুলে প্রতারণা শুরু করেন তিনি।

এসপি বলেন, বিভিন্ন জনের কাছ থেকে ৫ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত নিয়েছেন তিনি। ৬৮ জনের কাছ থেকে প্রায় সাড়ে চার লাখ টাকা আদায় করেছেন তিনি। যেটি বিকাশের স্টেটমেন্টে প্রাথমিকভাবে পাওয়া গেছে।
 
এ ঘটনায় আরও কারা জড়িত রয়েছেন এবং কতজনের সঙ্গে প্রতারণা করেছেন তা বের করা হবে বলেও জানান মোখলেছুর রহমান। বিকেলে আদালতের মাধ্যমে গ্রেফতার দু’জনকে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অশোক কুমার পাল, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) হারুন উর রশিদ উপস্থিত ছিলেন।

বরগুনার আলো