• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রীর প্রশংসা করায় সমালোচনার শিকার বিএনপির হারুন

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

একাদশ জাতীয় সংসদে বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি রুমিন ফারহানার পর এবার সমালোচনার শিকার হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সাংসদ হারুন অর রশিদ।

সংসদে যোগ দেয়ার পর থেকেই সরকারের গঠনমূলক সমালোচনা করে আসছেন তিনি। এতে এমনিতেই নেতাদের বিব্রত বোধের কারণ হয়ে দাঁড়িছিলেন তিনি। এবার তার নিজের খোঁজ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সোমবার বিকালে সংসদের প্রশ্নোত্তর পর্বে একটি সম্পূরক প্রশ্ন করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি নিজের কৃতজ্ঞতা জানান বিএনপির এই সাংসদ। এর পরেই তাকে নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা।

হারুন বলেন, “সম্প্রতি ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চালু হয়েছে। এটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে আমাকেও আমন্ত্রণ জানানো হয়। কিন্তু ওই অনুষ্ঠানে আমি থাকতে পারিনি। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে জিজ্ঞাসা করেছিলেন, হারুন কোথায়? এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানায়।”

এমন প্রেক্ষাপটে বিএনপি নেতারা বলছেন, “বেশি কিছুদিন হলেই সরকারের প্রতি এমপি হারুনের গঠনমূলক বক্তব্য দলের কোনো নেতাই ভালো চোখে দেখেনি।”

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, “বিএনপি যেখানে সংসদে যোগ দিতেই প্রস্তুতি ছিলো না, কেবল সরকারের সমালোচনা করার উদ্দেশ্যে এমপিদের সংসদে যোগ দিতে মত দেয়া হয়েছে, সেখানে সরকারের প্রশংসা কতটুকু গ্রহণযোগ্য? এমপিদের চলাফেরা, ফ্ল্যাট চাওয়া, সরকারের প্রশংসা করা মোটেই সুবিধার মনে হচ্ছে না। এ বিষয়ে দলীয় ফোরামে প্রাথমিক আলোচনা হয়েছে। এমপিদের নিয়ে অচিরেই ঘরোয়া বৈঠকে বসা হবে বলেও জানান তিনি।”

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে সারাদেশে বিএনপির ভয়াবহ বিপর্যয় হলেও ব্যতিক্রম চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন। এখানে ১৫০ কেন্দ্রের সবগুলোতেই জিতেন বিএনপির প্রার্থী মো. হারুন উর রশিদ। ফলে হারুনের প্রশংসা ও প্রধানমন্ত্রী খোঁজ খবর রাখাকে মোটেই সহজ চোখে দেখছে না বিএনপি নেতারা।

বরগুনার আলো