• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

প্রোটিয়াদের উড়িয়ে দিল ভারত

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টি সহজেই জিতে নিয়েছে স্বাগতিকরা। প্রোটিয়াদের ৭ উইকেটে হারিয়েছে ভারত। তাতে তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেছে স্বাগতিকরা।

অধিনায়ক কুইন্টন ডি ককের হাফ সেঞ্চুরির (৫২) সঙ্গে তেম্বা বাভুমার ৪৯ রানে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে দক্ষিণ আফ্রিকা করে ৫ উইকেটে ১৪৯। জবাবে কোহলির হার না মানা হাফ সেঞ্চুরিতে (৭২*) ১ ওভার আগেই ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ভারত।

অধিনায়ক হিসেবে নতুন অধ্যায়ে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন ডি কক। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৭ বলে ৮ বাউন্ডারিতে খেলেন তিনি ৫২ রানের ইনিংস। তার সঙ্গে তেম্বা বাভুমা ৪৩ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪৯ রানের ইনিংস খেললে বড় স্কোরের স্বপ্ন দেখে প্রোটিয়ারা। যদিও শেষ দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৪৯ রানে শেষ হয় তাদের ইনিংস। ডেভিড মিলার করেন ১৮ রান, আর ডোয়াইন প্রিটোরিয়াসের ব্যাট থেকে আসে ১০ রান।

ভারতের সবচেয়ে সফল বোলার দীপক চাহার। ৪ ওভারে ২২ রান দিয়ে তার শিকার ২ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন নাভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়া।

১৫০ রানের লক্ষ্যে রোহিত শর্মা ১২ রানে আউট হলেও জয়ের ভিত গড়েন শিখর ধাওয়ান ও কোহলি। ধাওয়ান ৩১ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৪০ রান করে আউট হলেও কোহলি দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৫২ বলে ভারতীয় অধিনায়ক খেলেন অপরাজিত ৭২ রানের ইনিংস, যাতে ছিল ৪ বাউন্ডারির সঙ্গে ৩ ছক্কার মার। 

ম্যাচসেরার পুরস্কার জেতা এই ব্যাটসম্যানের সঙ্গে ১৪ বলে ১৬ রানে অপরাজিত ছিলেন শ্রেয়াস আইয়ার। ঋষভ পান্ত করেন ৪ রান।

দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট নিয়েছেন আন্দিলে ফেলুকাও, তাবরেজ শামসি ও বিয়র্ন ফর্টুইন। 

বরগুনার আলো