• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বগি নির্মাণে আরও একটি কারখানা স্থাপন করা হবে: রেলমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

সৈয়দপুরে রেল কারখানার আধুনিকায়নসহ ক্যারেজ (বগি) তৈরির জন্য আরও একটি কারখানা স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। এজন্য প্রকল্প প্রস্তুতির কাজ শুরু হয়েছে। এছাড়া চিলাহাটি থেকে মংলা বন্দর পর্যন্ত রেলপথেরও উন্নয়ন কাজ শুরু হয়েছে এটি সম্পন্ন হলে এই এলাকার উৎপাদিত পণ্য রেলপথ ব্যবহার করে নিয়ে যাওয়া সহজ হবে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ প্রণোদনা হিসেবে দশ হাজার করে টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, আগামী বছরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কিংবা মহান বিজয় দিবসে চিলাহাটি-হলদিবাড়ি রুটে পুনরায় রেল চলাচল উদ্বোধন করা হবে।

বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী যৌথভাবে এর উদ্বোধন করবেন। ইতোমধ্যে বাংলাদেশ অংশে রেলপথ নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে এবং চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই বাংলাদেশ অংশের কাজ শেষ হবে।

এতে ভার্চুয়াল মাধ্যমে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর প্রধান আলোচক এবং বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক জনকল্যাণ বিষয়ক সম্পাদক মেহেদি হাসান বক্তব্য দেন। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন তাহমিন হক ববি।

মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সাথে পরিস্থিতি মোকাবিলা করছেন এবং করোনাকে সামনে রেখে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে কাজ করছেন। করোনা দুর্যোগে পেশাজীবীরা যেভাবে মানুষকে সচেতন করা এবং স্বাস্থ্য রক্ষায় ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করেছেন তাদের তিনি ভুলেন নি। উপহার হিসেবে প্রণোদনা ঘোষণা করে উৎসাহিত করেছেন। যার মধ্যে সাংবাদিকরাও রয়েছে। গণমাধ্যম কর্মীদের পাশে থেকে তাদের মূল্যায়ন করে ফ্রন্টলাইনের কর্মী হিসেবে চিহ্নিত করেছেন।

পরে নীলফামারী জেলার ৭১জন সংবাদকর্মীকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সহায়তায় ১০ হাজার করে সাত লাখ দশ হাজার টাকার চেক হস্তান্তর তিনি।

বরগুনার আলো