• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পূর্ণাঙ্গ সূচি

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

বিসিবি প্রেসিডেন্টস কাপ চলাকালীন সময়েই জানানো হয়েছিল এই টুর্নামেন্ট শেষে পাঁচটি দল নিয়ে আরেকটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ নামে বতুন এই লিগের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

শনিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সূচি প্রকাশ করে বিসিবি। সবকিছু ঠিক থাকলে আগামী ২৪ নভেম্বর শুরু হবে পাঁচ দলের এই প্রতিযোগিতা। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর একদিন করে থাকবে বিরতি। 

দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। তবে শুক্রবার দুটি ম্যাচই ৩০ মিনিট পরে শুরু হবে। গ্রুপ পর্বে প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুইবার করে লড়বে। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল যাবে পরের রাউন্ডে। 

১৮ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় শুরু হবে ফাইনালের মহারণ। সেই ম্যাচ শেষেই জানা যাবে কারা হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের চ্যাম্পিয়ন। তার আগে একনজরে দেখে নিন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পূর্ণাঙ্গ সূচি: 

তারিখ প্রথম ম্যাচ দ্বিতীয় ম্যাচ
২৪ নভেম্বর বেক্সিমকো ঢাকা-মিনিস্টার গ্রুপ রাজশাহী ফরচুন বরিশাল-জেমকন খুলনা
২৬ নভেম্বর জেমকন খুলনা-মিনিস্টার গ্রুপ রাজশাহী গাজী গ্রুপ চট্টগ্রাম-বেক্সিমকো ঢাকা
২৮ নভেম্বর জেমকন খুলনা-গাজী গ্রুপ চট্টগ্রাম মিনিস্টার গ্রুপ রাজশাহী-ফরচুন বরিশাল
৩০ নভেম্বর ফরচুন বরিশাল-গাজী গ্রুপ চট্টগ্রাম বেক্সিমকো ঢাকা-জেমকন খুলনা
২ ডিসেম্বর ফরচুন বরিশাল-বেক্সিমকো ঢাকা মিনিস্টার গ্রুপ রাজশাহী-গাজী গ্রুপ চট্টগ্রাম
৪ ডিসেম্বর ফরচুন বরিশাল-জেমকন খুলনা বেক্সিমকো ঢাকা-মিনিস্টার গ্রুপ রাজশাহী
৬ ডিসেম্বর বেক্সিমকো ঢাকা-গাজী গ্রুপ চট্টগ্রাম জেমকন খুলনা-মিনিস্টার গ্রুপ রাজশাহী
৮ ডিসেম্বর মিনিস্টার গ্রুপ রাজশাহী-ফরচুন বরিশাল জেমকন খুলনা-গাজী গ্রুপ চট্টগ্রাম
১০ ডিসেম্বর বেক্সিমকো ঢাকা-জেমকন খুলনা ফরচুন বরিশাল-গাজী গ্রুপ চট্টগ্রাম
১২ ডিসেম্বর গাজী গ্রুপ চট্টগ্রাম-মিনিস্টার গ্রুপ রাজশাহী ফরচুন বরিশাল-বেক্সিমকো ঢাকা
১৪ ডিসেম্বর এলিমিনেটর কোয়ালিফায়ার-১
১৫ ডিসেম্বর ------------- কোয়ালিফায়ার-২
১৮ ডিসেম্বর ------------- ফাইনাল
বরগুনার আলো