• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

বরগুনায় অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  


বরগুনার জেলায় করোনার কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায়, দিনমজুর, হকার, খেটে খাওয়া মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। শনিবার সকালে বরগুনা সদর উপজেলা পরিষদের সামনে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু । বরএ সময় উপস্থিত ছিলেনগুনা জেলা প্রশাসক জনাব মোস্তাইন বিল্লাহ,বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার,বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সাহাদাত হোসেন,বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ। এ সময় ৫০ জন দরিদ্র মানুষকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল বিতরণ করা হয়। জেলার ৬টি উপজেলায় মোট ৬৫০০ জন অসহায় মানুষের মাঝে এই মানবিক সহায়তা বিতরণ করা হচ্ছে।
বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও নৌ-বাহিনী নিরলসভাবে কাজ করছে। মানুষ আগের তুলনায় বেশ সচেতন হয়েছে। তবে আরও কাজ করতে হবে। তিনি বলেন, শনিবার সকাল থেকে জেলার ছয় হাজার ৫০০ দরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, পাঁচ কেজি করে আলু ও দুই কেজি করে ডাল বিতরণ করা হচ্ছে। এছাড়াও, জেলার ৪০ হাজার জেলে পরিবারকে ভিজিডি’র আওতায় ৪০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। তিনি আরও বলেন, সহায়তার কোনও অভাব হবে না। 
বর্তমান পরিস্থিতিতে আতংকিত না হয়ে সচেতনভাবে কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও সামাজিক দুরত্ব বজায় রাখাতে বরগুনাবাসীর প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। 


 

বরগুনার আলো