• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

বাংলাদেশ একাদশে পরিবর্তনের আভাস

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে বাঁচামরার লড়াইয়ে একাদশে পরিবর্তনের আভাস দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এর আগে বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে জয় পায় মাশরাফী বাহিনী। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হার টাইগাররা। চতুর্থ ম্যাচে বাঁচামরার লড়ায়ে পরিবর্তনের আভাস।

 মঙ্গলবার ব্রিস্টলে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। আগের ম্যাচগুলোতে উইনিং কম্বিনেশন ও টিম স্পিরিটকে গুরুত্ব দিয়ে একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। এই ম্যাচে ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসছে এটি মোটামুটি নিশ্চিত। বোলিং বিভাগেও পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে।

তিন ম্যাচে ব্যাট হাসেনি তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুনের। তিন ম্যাচে তামিমের সংগ্রহ (১৬, ২৪, ১৯)।   তামিমকে আগামী ম্যাচে বসিয়ে রাখার কোনো সম্ভাবনা নেই। মিঠুন তিন ম্যাচে করেছেন ২১, ২৬, ০ রান। কাজেই তাকে দলে রাখার প্রয়োজন দেখছে না টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানায়, আমরা ব্যাটিং নিয়ে ভাবছি। এখনও টিম মিটিং হয়নি। দলের অনুশীলনের আগে টিম মিটিং। এর পর বলা যাবে।

একাদশ থেকে মোহাম্মদ মিঠুন বাদ গেলে রিজার্ভে আছেন দুজন। লিটন দাস ও সাব্বির রহমান রোমান। লিটন টপ অর্ডারের ব্যাটসম্যান। তাই হয়তো পাঁচে লোয়ার মিডল অর্ডার সাব্বির রহমানকেই লংকাবধের মিশনে বেছে নিতে পারেন টাইগার দলপতি মাশরাফি।

মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলংকার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনও কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস।

বোলিং বিভাগেও একটি পরিবর্তন আসতে পারে। মঙ্গলবার ম্যাচের দিনও বৃষ্টির আশংকা রয়েছে। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের।

তাকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যেতে হতে পারে অফ স্পিনার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে টিম ম্যানেজমেন্টের সভায়। 

বরগুনার আলো