• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিদেশে আকর্ষণীয় চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

সাধারণ মানুষকে বিদেশে আকর্ষণীয় চাকরির প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণারা অভিযোগে রাজধানীর বারিধারা ডিওএইচএসে ‘উইনার ইন্টারন্যশনাল ট্রাভেলস’র মালিক আব্দুল্লাহ আল মামুনকে (৪০) আটক করেছে র‍্যাব।

গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বারিধারা ডিওএইচএসের রোড নম্বর-২, বাসা নম্বর ২১৪, সপ্তম তলায় অভিযান শুরু হয়ে শেষ হয় রাত ১১টায়। এনএসআই ও র‍্যাব-২ যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযান শেষে র‍্যাব-২ (সিপিসি-২)-এর অধিনায়ক মেজর এইচএম পারভেজ আরেফিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এখানে অভিযান চালানো হয়। ‘উইনার ইন্টারন্যশনাল ট্রাভেলস’র মালিককে আটক করা হয়েছে। এখান থেকে চারজন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

তারা হলেন- আলাউদ্দিন ভূঁইয়া, হাজী শফিক, আলী আকবর, ইসমাইল হোসেন। এ সময় প্রায় ১০০ পাসপোর্ট, ভুয়া পুলিশ ভেরিফিকেশন ফরম, মেডিক্যাল ফর্মসহ অন্য কাগজপত্র, টাকা আদায়ের রিসিট, আটটি ওয়াকি-টকি ও ১৭টি মোবাইল জব্দ করা হয়।

পারভেজ আরেফিন বলেন, সাধারণ মানুষকে বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে থাকে। এরফলে সাধারণ মানুষ আকর্ষিত হয়ে এজেন্সির ফাঁদে পড়ে নগদ টাকা দেন। বিদেশে মানুষ পাঠানোর নাম করে ভুক্তভোগীদের কাছ থেকে ‘উইনার ইন্টারন্যশনাল ট্রাভেলস’র মালিক আটকে রেখে চাপ সৃষ্টি করে টাকা আদায় করে আসছিল। ভুক্তভোগীরা টাকা চাইতে এলে প্রতিষ্ঠানটির মালিক তাদের ওপর শারীরিক নির্যাতন চালায় এবং বিভিন্ন ধরনের ভয়ভীতি ও হুমকি দেয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বরগুনার আলো