• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বিদ্যুৎ পেল পাথরঘাটার মাঝেরচরের ১৮৮ পরিবার

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

বরগুনার পাথরঘাটার বিষখালী নদীর মাঝেরচরে ১৮৮টি পরিবার বিদ্যুৎ সংযোগ পেয়েছে। বুধবার সন্ধ্যায় এ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন।

পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে চর কাকচিড়া মাঝেরচর বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শেখ মোহাম্মদ আলীর সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন
বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাবির হোসেন, পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) সূর্য নারায়ণ ভৌমিক, মঠবাড়িয়া জোনাল অফিসের ডিজিএম নিত্যানন্দ কুন্ডু, পাথরঘাটা সাব জোনাল অফিসের এজিএম ইকবাল মাহদী, রায়হানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান রূপক, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম সাহা ও কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস আলম পহলান প্রমুখ।

জিএম শেখ মোহাম্মদ আলী বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে বিষখালী নদীর তলদেশে এক কিলোমিটার সাবমেরিন ক্যাবলের মাধ্যমে মাঝেরচরে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। বিশেষ ব্যবস্থায় এই লাইনটি নির্মাণে খরচ হয়েছে ২ কোটি ২৮ লাখ ২০ হাজার টাকা। এতে মাঝেরচরের ১৮৮টি পরিবারে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করা হয়েছে। আরও ৩৩টি পরিবারে বিদ্যুৎ সংযোগ প্রক্রিয়াধীন রয়েছে। 

সাব জোনাল অফিসের এজিএম ইকবাল মাহদী বলেন, শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এ কার্যক্রমের অংশ হিসেবে বিষখালী নদীর মাঝে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি। 

মাঝেরচরের বাসিন্দা ও বিদ্যুৎ সংযোগ পাওয়া আবদুল জলিল ও চান মিয়া বলেন, নদীর মাঝে বিচ্ছিন্ন এ চরে ঘরে ঘরে বিদ্যুৎ পাবো তা চিন্তাও করিনি। এখন বিদ্যুতের আলোতে এ চর আলোকিত হয়ে উঠবে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও ধন্যবাদ। আল্লাহ তাঁকে দীর্ঘজীবী করুক এই দোয়া করি।

বরগুনা-২ আসনের সাংসদ শওকত হাচানুর রহমান বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিষখালীর নদীর তলদেশ দিয়ে বিশেষ ব্যবস্থায় বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করতে পেরে চরবাসীর সঙ্গে আমরাও আনন্দিত। তাই এ স্বাধীনতা দিবসে বিদ্যুতের আলোতে আলোকিত হল মাঝেরচর।

বরগুনার আলো