• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বিনা কারণে শ্রমিক ছাঁটাই করলে ব্যবস্থা: প্রতিমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

 

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, কোনো পোশাক কারখানার মালিকরা যদি বিনা কারণে শ্রমিক ছাঁটাই করে এবং বেতন না দিয়ে কারখানা থেকে বের করে দেয়, তাহলে সেই সব মালিকের বিরুদ্ধে শ্রম আইনে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (১৩ অক্টোবর) সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বিসিক শিল্প নগরীতে ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের ৫৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শ্রমিক ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, মালিক শ্রমিকের মধ্যে ঐক্য না থাকলে পোশাক কারখানায় উৎপাদন ব্যহত হয়। এর জন্য শ্রমিক ও মালিকদের মধ্য ঐক্য গড়ে তুলতে হবে৷

তিনি বলেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। এই সরকারের সময় শ্রমিকদের ২২শ টাকা থেকে আট হাজার টাকা বেতন করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন করার পরে দেশ বিরোধীরা মাথাচারা দিয়ে উঠেছিলো।  বর্তমানে দেশে দুর্নীতি বিরোধী অভিযান চলছে। দুর্নীতি বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প করপোরেশনের চেয়ারম্যান মোশতাক হোসেন, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, বাংলাদেশ লেবার ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুস সালাম খান,  ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুল মালেকসহ প্রমুখ।

বরগুনার আলো