• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বেতাগীতে কৃষকদের মাঝে প্রনোদনার কৃষি উপকরণ সার ও বীজ বিতরণ

বরগুনার আলো

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

বরগুনার বেতাগীতে উপজেলা কৃষি কর্মকর্তার আয়োজনে প্রনোদনা কর্মসূচীর আওতায় কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) সকালে বেতাগী উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এসব কৃষি উপকরণ বিতরণ কার্যক্রমের সূচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন, নির্বাচন কর্মকর্তা কাজী সহীদুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি মো. মিজানুর রহমান মজনু প্রমুখ।

করোনা ভাইরাস মোকাবেলায় খাদ্য উৎপাদনে প্রধানমন্ত্রীর কৃষি প্রনোদনা বাবদ বুধবার বেতাগী পৌরসভার ১ শত কৃষকের মধ্যে প্রত্যেককে ২০ কেজি ডি.এ. পি, ১০ কেজি এম.ও পি ও ৫ কেজি আউশ ধানের বীজ প্রদান করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে পর্যায়ক্রমে এ উপজেলার একটি পৌরসভা সহ ৭টি ইউনিয়নের মোট ১ হাজার ৬৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাধ্যে প্রনোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে এসব আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্বের কথা মাথায় রেখে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।

বরগুনার আলো