• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

ভারতের দিকে ধেয়ে আসছে আরেক শক্তিশালী ঘূর্ণিঝড়

বরগুনার আলো

প্রকাশিত: ২ জুন ২০২০  

ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতি কাটিয়ে না উঠতেই ভারতের দিকে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘নিসর্গ’। তবে এবার আর বঙ্গোপসাগরে নয়, ঘূর্ণিঝড়টি সৃষ্টি হয়েছে আরব সাগরে। 

বর্তমানে ভারতের মুম্বাই থেকে ৬৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং সুরাট থেকে ৯২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে গভীর নিম্নচাপ রূপে অবস্থান করছে এটি। পরবর্তী ক্ষেত্রে এই নিম্নচাপ শক্তি বৃদ্ধি করে ঘূর্ণিঝড়ের রূপ নেবে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া ভারত আবহাওয়া অধিদফতর।

বুধবার সকাল ৭টা– দুপুর ১২টার মধ্যে শক্তিশালী ঘূর্ণিঝড় নিসর্গ ভারতের মহারাষ্ট্রে আঘাত হানার সম্ভাবনা রয়েছে। সেই সময় ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১২৫ কিলোমিটার হতে পারে।

আরব সাগরে সচরাচর ঘূর্ণিঝড়ের দেখা যায় না। তাই বহুদিন পর এমন শক্তিশালী ঘূর্ণিঝড়ের কবলে ভারতের মহারাষ্ট্র রাজ্য। ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যে ভারতের মহারাষ্ট্রে বিপর্যয় মোকাবেলা বাহিনীর (এনডিআরএফ) ১০টি দল মোতায়েন করা হয়েছে। 

এছাড়া সমস্ত উপকূলের পাশে থাকা লোকজনদের সাবধান করা হয়েছে। এছাড়া বেশকিছু মানুষকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

বরগুনার আলো