• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী

মাস্ক পরেও মেকআপ দীর্ঘস্থায়ী করার উপায়

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২০  

করোনার ভাইরাসের কারণে আমাদের জীবনযাত্রায় অনেক পরিবর্তন এসেছে। এখন বাইরে বের হলেই সঙ্গে মাস্ক রাখতে হচ্ছে। কিন্তু মাস্ক পরলে একদিকে যেমন সুবিধা, আবার অন্যদিকে কিছু অসুবিধাও দেখা দিচ্ছে। বিশেষত, যারা মেকআপ করতে পছন্দ করেন তাদের ক্ষেত্রে মাস্ক ব্যবহার করা সমস্যা কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ মাস্ক দিয়ে মুখ ঢেকে রাখার কারণে মেকআপ নষ্ট হয়ে যাচ্ছে। তাই আজ আমরা আপনাদের এমন কিছু টিপস দেব, যা ফলো করলে আপনার মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

মেকআপ করার আগে প্রাইমার লাগান

মেকআপ করার আগে অবশ্যই প্রাইমার লাগান। অনেকেই মেকআপের আগে প্রাইমার ব্যবহার করেন না। প্রাইমার লাগালে মেকআপ দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হয়। তাই, সুন্দর মেকআপের জন্য প্রাইমার লাগানো উচিত।

ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করুন

মাস্ক লাগালে মুখে অতিরিক্ত ঘাম হয়। তাই, এক্ষেত্রে ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন ব্যবহার করা উচিত, তাহলে আপনার মুখ থেকে ফাউন্ডেশন উঠে যাবে না। আপনার ত্বকের ধরণ অনুযায়ী ওয়াটারপ্রুফ ফাউন্ডেশন কিনুন। এটি প্রয়োগের পরে আপনার বারবার টাচআপ করারও প্রয়োজন হবে না।

মেকআপ সেট করুন

মেকআপ করার পরে মেকআপ সেট করা খুব জরুরি। মেকআপ সেট করতে পাউডার বা স্প্রে ব্যবহার করতে পারেন। এতে আপনার মেকআপ দীর্ঘস্থায়ী হবে।

ম্যাট লিপস্টিক ব্যবহার করুন

ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। ম্যাট লিপস্টিক লাগালে লিপস্টিক দ্রুত উঠে যায় না। তাই, মাস্ক ব্যবহার করলে ম্যাট লিপস্টিক লাগাতে পারেন। যেকোনও ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন।

বরগুনার আলো