• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

`মিস ইউনিভার্স বাংলাদেশ` হলেন শিরিন শিলা

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৯  

আলো ঝলমলে স্টেজ। চারপাশে সুন্দরীদের উপস্থিতি আরও মোহনীয় করে তুলেছে পরিবেশটাকে। তাদের দ্যুতিতে আলোকিত পুরো মঞ্চ। শুধু মঞ্চ না পুরো হলটাই আলোকিত। ঠিক এমন পরিবেশে নাম ঘোষণা হলো মিস ইউনিভার্স বাংলাদেশের সেরা সুন্দরীর। তিনি হলেন শিরিন শিলা। তার সঙ্গে এ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হলেন আলিশা ইসলাম এবং দ্বিতীয় রানারআপ জেসিয়া ইসলাম।

বুধবার রাতে চ্যাম্পিয়ন শিলার মাথায় ৭৫০টি ডায়মন্ড খচিত প্রায় ২০ লাখ টাকার শৈল্পিক মুকুট (ক্রাউন) পরিয়ে দেন সাবেক মিস ইউনিভার্স (১৯৯৪) ও বলিউড তারকা সুস্মিতা সেন। যিনি উপস্থিত ছিলেন এই আয়োজনের বিশেষ আকর্ষণ ও অতিথি বিচারক হিসেবে। মূলত এ আয়োজনের জন্যই বুধবার দুপুরে সুস্মিতা ঢাকায় এসেছেন। তবে তিনি সুন্দুরী প্রতিযোগিতার আসরে যোগ দেন রাত ৯ টা ১৩ মিনিটে।

'আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য' এ স্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো 'মিস ইউনিভার্স বাংলাদেশ'। প্রতিযোগিতাটির বিভিন্ন ধাপ পেরিয়ে বুধবার সন্ধ্যায় বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে। চূড়ান্ত এ পর্বে সেরা দশ থেকে মিস ইউনিভার্সের সেরার মুকুট জয়ী হলেন শিরিন শিলা।

প্রথম 'মিস ইউনিভার্স বাংলাদেশ' হওয়ার অনুভূতি জানিয়ে শিরিন শিলা বলেন, 'এটা আমার জন্য দারুন আনন্দের মুহুর্ত। কতটা আনন্দের সেটা ভাষায় প্রকাশ করতে পারবো না। শুধু আমার জন্য দোয়া করবেন যেনো বিদেশেও দেশের মুখ উজ্জল করতে পারি। আজ থেকে আমিই বাংলাদেশ। আমার বাবা একজন সৈনিক (বিজিবি)। বাবার মতো আমিও দেশের জন্য কাজ করবো।'

মিস ইউনিভার্স বাংলাদেশের প্রথমবারের এ আয়োজনটি যৌথভাবে করছে রিজ ইভেন্টস, অফ ট্র্যাক ও ট্রিলজি। গেল সেপ্টেম্বর থেকে শুরু হয় মিস ইউনির্ভাস বাংলাদেশ প্রতিযোগিতা। কয়েক হাজার প্রতিযোগী থেকে বাছাই করে শীর্ষ ১০ প্রতিযোগীকে বাছাই করা হয়। যারা টিকে ছিলেন তাদের সবাই ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত নারী। সেরা দশে থাকা প্রতিযোগীদের মধ্যে আরো ছিলেন মারিয়া মুমু, সানোবার তাইফা, স্মৃতি আক্তার, আফলা আমরার, তামান্না ইসরাত সোহানি, ঈরানা ইশরাত ও তৌসিবা ইসলাম আনিতা।

গ্র্যান্ড ফিনালে বুধবারের আয়োজনে বিচারকের আসনে প্রধান আকর্ষণ হিসেবে ছিলেন সুস্মিতা সেন। বিজয়ীর মাথায় তিনিই ক্রাউন পরিয়ে দেন। অনুষ্ঠানে মাঝপথে নেচে গেয়েও মুগ্ধ করেন তিনি। এর আগে মঞ্চে উঠে তিনি বলেন, 'হ্যালো বাংলাদেশ। সুন্দর সব দেশেই সুন্দর। বাংলাদেশ এই সুন্দরকে নিয়ে এবার বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করছে। যিনি যাবেন তার জন্য শুভ কামনা থাকলো।'

গ্র্যান্ড ফিনালের এ আয়োজনে সুষ্মিতা সেনের সঙ্গে বাংলাদেশ থেকে ছিলেন তাহসান খান, কানিজ আলমাস, টুটলি রহমান, রুবাবা দৌলা, ফারজানা চৌধুরী, ডিউক, ড. জারিন দেলোয়ার হোসাইন, আতাহার আলী খান ও স্টার ফারুক। আয়োজনের শুরু থেকেই বিচারকের দায়িত্বে ছিলেন তারা।

এবারের 'মিস ইউনিভার্স বাংলাদেশ'-এর চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক। সুন্দরী এ প্রতিযোগীতার মঞ্চে উঠে এ আয়োজক রিজওয়ান বিন ফারুক বলেন, সবার প্রতি ভালোবাসা। আপনাদের সহযোগিতায় প্রথমবারের এ আয়োজন আমরা সফলভাবে শেষ করতে পারছি। এবার যিনি বিজয়ী হলেন তিনি বাংলাদেশের হয়ে মিস ওয়ার্ল্ড ইউনিভার্সে লড়বেন। আশা করি অতীতের মতো আগামীতেও আপনারা আমাদের সহযোগিতা করবেন।

বরগুনার আলো